scorecardresearch

বড় খবর

কসবা কাণ্ডে কেঁচো খুঁড়তে কেউটে, নবান্নের প্যাড জাল করেছিল ধৃত দেবাঞ্জন

Kasba Fake Vaccination Scam: কসবা কাণ্ডে ধৃত ভুয়ো আইএএস দেবাঞ্জনের বিরুদ্ধে কোটি টাকারও বেশি জালিয়াতির অভিযোগ উঠল।

কসবা কাণ্ডে কেঁচো খুঁড়তে কেউটে, নবান্নের প্যাড জাল করেছিল ধৃত দেবাঞ্জন
কসবা কাণ্ডে ধৃত ভুয়ো আইএএস দেবাঞ্জনের বিরুদ্ধে কোটি টাকারও বেশি জালিয়াতির অভিযোগ উঠল।

Kasba Fake Vaccination Scam: কসবা কাণ্ডে ধৃত ভুয়ো আইএএস দেবাঞ্জনের বিরুদ্ধে কোটি টাকারও বেশি জালিয়াতির অভিযোগ উঠল। কসবা থানায় যোগাযোগ করে দেবাঞ্জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে ২ ব্যবসায়ী। একজনের কাছ থেকে ৯০ লক্ষ এবং আরেক জনের কাছ থেকে ২৬ লক্ষ টাকার প্রতারণায় অভিযুক্ত সে। কসবা কাণ্ডে কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে আসার ঘটনায় হতবাক সকলে।

এদিকে, তদন্তে নেমে দেবাঞ্জনের বিরুদ্ধে আরও জালিয়াতির অভিযোগ সামনে আসছে। করিতকর্মা এই যুবক নবান্নের প্যাড জাল করেও প্রতারণা করেছে বলে অভিযোগ উঠেছে। স্বরাষ্ট্র ও পার্বত্য বিষয়ক দফতরের (Home And Hill Affairs) নামে বিজ্ঞপ্তি দিয়েছিল দেবাঞ্জন। নিজের নিরাপত্তার জন্য অবসরপ্রাপ্ত বিএসএফ অফিসারকে নিয়োগ করে সে। নবান্নের প্যাড জাল করে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় সে। তাঁর সেই বিজ্ঞপ্তির ফাঁদে পড়ে প্রতারিত হয়েছেন ওই অবসরপ্রাপ্ত অফিসার তথা জাতীয় স্তরের প্রাক্তন সাঁতারু।

আরও পড়ুন কসবার ভুয়ো টিকা ক্যাম্পের জাল ছড়িয়ে সিটি কলেজেও! Vaccine নিয়ে আতঙ্কে স্থানীয়রা

শুক্রবার, কসবা কাণ্ডে দেবাঞ্জনের সহযোগী শান্তনু মান্নাকে আটক করে পুলিশ। তাঁকে জেরা করে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পায় পুলিশ। তার আগে দেবাঞ্জনকে জেরা করে পুলিশ জানতে পারে, ২৫ লক্ষ টাকা খরচ করে গত এক বছর ধরে প্রতারণার জাল বিস্তার করে এই যুবক। গত বছর করোনা অতিমারী শুরু হওয়ার পর থেকে সেই ছক অনুযায়ী জালিয়াতির কাজ শুরু করে সে।

আরও পড়ুন ভুয়ো Vaccination ক্যাম্পে টিকা নিয়ে বিপাকে Mimi! পুলিশের জালে প্রতারক ‘আইএএস’

প্রথমে পিপিই, মাস্কের ব্যবসা করার কথা ঠিক করেও পরে রাজনৈতিক যোগাযোগ বাড়াতে শুরু করে দেবাঞ্জন। পুরসভা থেকে রাজ্য প্রশাসনের অন্দর পর্যন্ত তাঁর অবাধ যোগাযোগ ছিল। তালতলায় রবীন্দ্র ফলকে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর নামও রয়েছে যুগ্ম সচিব হিসাবে। কার অনুমতিতে ফলকে নাম, সেই মর্মে দেবাঞ্জনের বিরুদ্ধে তালতলা থানায় এফআইআর করেছেন নয়না। এদিকে, পুরসভার তরফে অতীন ঘোষ জানিয়েছেন, ওই ফলক কলকাতা পুরসভা লাগায়নি। একইসঙ্গে কসবা ভুয়ো টিকা কাণ্ডে প্রতারিতদের প্রত্যেককে ভ্যাকসিন দেবে পুরসভা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Kasba fake vaccination scam accused forged official letter head of nabanna