বড় খবর

বছর শুরুতেই জোড়া উপহার, কলকাতা আন্তর্জাতিক বইমেলা-চলচ্চিত্র উৎসবের দিনক্ষণ ঘোষণা

করোনা সংক্রমণের জরে গতবার কলকাতা আন্তর্জাতিক বইমেলা আয়োজন করা সম্ভব হয়নি। ফলে মন খারাপ ছিল বই প্রেমীদের। এবার সুদে-আসলে উসুলের সুযোগ।

kiff will star from january 7 2022 KIBF will star from 31 january 2022
আবারও বসছে চলচ্চিত্র উৎসব ও বইমেলার আসর।

বারো মাসে তেরো পার্বণ। ঘোষিত হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও বইমেলার দিনক্ষণ।

আগামী বছর ৭ জানুয়ারি কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হবে। যা চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। ৩১ জানুয়ারি কলকাতা আন্তর্জাতিক বইমেলার সূচনা হবে। সোমবার রাজ্যের তরফে এই ঘোষণা করা হয়।

আগামী জানুয়ারিতে জোড়া ‘উপহার’ রাজ্যবাসীকে। কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু ৭ জানুয়ারি ও কলকাতা বইমেলা শুরু হতে চলেছে ৩১ জানুয়ারি থেকে। এর মধ্যে চলচ্চিত্র উৎসব চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। রাজ্য সরকারের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে সোমবার।

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ও বইমেলা- এই দুই বাঙালির সংস্কৃতির সঙ্গে অতপ্রতোভাবে জড়িত। কিন্তু, করোনা সংক্রমণের জরে গতবার কলকাতা আন্তর্জাতিক বইমেলা আয়োজন করা সম্ভব হয়নি। ফলে মন খারাপ ছিল বই প্রেমীদের। আর্থিকভাবে ক্ষতির শিকার হতে হয়েছিল প্রকাশকদেরও। তবে, এবার বইমেলার ঘোষণায় খুশির হাওয়া। গতবার মেলা না হওয়ার যন্ত্রণা সুদে-আসলে উসুল করার পালা বইপ্রেমীদের। লোকসান পুষিয়ে নেওয়া যাবে বলেই মনে করছেন ব্যবসায়ীরা।

২০২২ সালে কলকাতা আন্তর্জাতিক বইমেলার থিম কান্ট্রি প্রতিবেশী বাংলাদেশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kiff will star from january 7 2022 kibf will star from 31 january 2022

Next Story
বিধাননগর পুরনিগম তোলপাড়, ঘরে বসে খুঁটিয়ে বই পড়ছেন ডেপুটি মেয়রSalt Lake Deputy mayor
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com