scorecardresearch

KK-র মৃত্যুতে নয়া মোড়, CBI তদন্তের দাবিতে মামলা, অনুমতি কলকাতা হাইকোর্টের

চলতি সপ্তাহেই মামলার শুনানি হতে পারে বলে সূত্রে খবর।

KK-র মৃত্যুতে নয়া মোড়, CBI তদন্তের দাবিতে মামলা, অনুমতি কলকাতা হাইকোর্টের
কেকে-র মৃত্যু ঘিরে বিতর্ক থামছে না।

সঙ্গীত শিল্পী কেকে-র মৃত্যু ঘিরে তোলপাড়। চলছে শাসক-বিরোধী টানাপোড়েন। এর মধ্যেই এবার কেকে-র মৃত্যু নিয়ে সিবিআই তদন্তের আর্জি জানিয়ে জনস্বার্থ মামলা রুজু হল কলকাতা হাইকোর্টে। যার অনুমতি দিয়েছে হাইকোর্ট। চলতি সপ্তাহেই মামলার শুনানি হতে পারে বলে সূত্রে খবর।

কেকে-র মৃত্যুর সিবিআই তদন্তের দাবিতে হাইকোর্টে প্রধানবিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী সৌম্যশুভ্র রায়। যার অনুমতি দিয়েছে আদালত।

৩১ মে গুরুদাস কলেজ ফেস্টের লাইভ কনসার্ট ছিল নজরুল মঞ্চে। সেখানেই পারফর্ম করেন কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কেকে। নজরুল মঞ্চ ভিড়ে ঠাসা ছিল। প্রত্যক্ষদর্শীদের দাবি, সেখানে ওই দিন ধারণ ক্ষমতার বেশি দর্শনার্থী ছিলেন। তার মধ্যেই গান গাইতে দেখা যায় কেকে-কে। তবে অসুস্থ বোধ করায় হোটেলে ফিরে যান তিনি। সেখান থেকে তাঁকে হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু বলে ঘোষণা করা হয়।

আরও পড়ুন- KK-র মৃত্যু বিতর্ক: মুখ খুলেই চাঁচাছোলা আক্রমণ সাংসদ দেবের

এই মৃত্যু ঘিরেই হাজার প্রশ্ন ওঠে। এ দিন দায়ের করা জনস্বার্থ মামলাতেও তার উল্লেখ রয়েছে। পিটিশনে বলা হয়েছে যে, ৫০০ মিটারের মধ্যে থানা থাকা সত্ত্বেও কেন ঘটনাস্থলে পুলিশ গেল না? নজরুল মঞ্চে আড়াই হাজার আসন সংখ্যা থাকলেও আয়োজকরা সেদিন সেখানে কীভাবে প্রায় সাত হাজার টিকিট বণ্টন করলেন? নজরুল মঞ্চে লাগানো আলো নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। কেন ওই দিন নজরুল মঞ্চে চিকিৎসক এবং অ্যাম্বুলেন্স ব্যবস্থা ছিল না তাও জানতে চাওয়া হয়েছে।

পুলিশের দাবি, ভিড়ের কারণে কেকে-র মৃত্যু হয়নি। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টেও উল্লেখ, হৃদরোগেই মৃত্যু হয়েছে সঙ্গীতশিল্পীর।

কেকে-র পারিবারিক সূত্রে খবর, হজমের সমস্যায় গত কয়েক বছর ধরেই ভুগতেন তিনি। প্রতিদিনই ওষুধ খেতেন। কলকাতায় অনুষ্ঠানে যোগ দিতে আসার সময়ও কেকে-র কাঁধে ও হাতে ব্যথা ছিল।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Kk death cbi prob pil calcutta high court