scorecardresearch

বড় খবর

আর ছুটতে হবে না পুরসভায়, আসছে ‘দুয়ারে কেএমসি’ কর্মসূচি

দুয়ারে সরকারের মতোই পুরওয়ার্ড ভিত্তিক শিবির করে এই কর্মসূচি চলবে।

covid case increases in kolkata initiative to open Safe Home Quarantine Center by kmc
আক্রান্তের সংখ্যা বাড়তেই কলকাতা পুরসভার বিশেষ উদ্যোগ।

‘দুয়ারে সরকারে’র আদলে এবার চালু হবে ‘দুয়ারে কেএমসি’। কলকাতা পুরসভার উদ্যোগে শীঘ্রই চালু হবে এই কর্মসূচি। কবে থেকে শুরু তার দিনক্ষণ জানিয়ে বিজ্ঞপ্তি দেবে পুরসভা। বৃহস্পতিবার পুরসভার বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটর্সের চেয়ারম্যান ফিরহাদ হাকিম সাংবাদিক বৈঠক করে জানান, অ্যাসেসমেন্ট ও মিউটেশনের কাজ হবে এই কর্মসূচির মাধ্যমে।

জানা গিয়েছে, দুয়ারে সরকারের মতোই পুরওয়ার্ড ভিত্তিক শিবির করে এই কর্মসূচি চলবে। বড় আবাসন গুলিতে পুরকর্মীরা গিয়ে কাজ করবেন। বিভিন্ন কাজে আর পুরসভা ছুটতে হবে না। বাড়ির কাছেই শিবিরে গিয়ে পরিষেবা নিতে পারবেন সাধারণ মানুষ। পুরসভা সূত্রে খবর, পরিষেবার কাজে আরও গতি আনার জন্য এই সিদ্ধান্ত। করোনা অতিমারীর জেরে জমি-বাড়ি মিউটেশনের বহু কাজ বাকি। সেগুলি শেষ হলে পুরসভার কোষাগারে অর্থ আসবে।

আরও পড়ুন BRICS সম্মেলনে যোগ দেওয়া থেকে লোকসভায় ভোটে দাঁড়ানো, কম কীর্তি নেই ‘গুণধর’ সনাতনের

এদিকে, ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এদিন অভিযোগ করেছেন, পুরসভার প্রশাসক থেকে তৃণমূল বিধায়ক, আইপিএস-আইএএসরা যুক্ত রয়েছেন এই ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে। তার পাল্টা জবাব দিয়েছেন ফিরহাদ। বলেছেন, “এখন তো ভুয়ো সিবিআই বের হচ্ছে। আমাদের কাজ মানুষকে পরিষেবা দেওয়া। পুরসভা গোয়েন্দা এজেন্সি নয়। পুরসভার নামে কেউ প্রতারণা করলে আমাদের পক্ষে তা ধরা সম্ভব নয়।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Kmc at door step firhad hakim