scorecardresearch

বড় খবর

জোড়াফুল চিহ্নে নাগাড়ে ভোট! ভাইরাল ভিডিও দেখে পুলিশের জালে অভিযুক্ত

ভোটের দিন ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছিল, এক নাগাড়ে তৃণমূলের বোতাম টিপে চলেছে এক যুবক।

Civic Polls, Calcutta High Court, State Election Commission
ফাইল ছবি।

কলকাতা পুরভোটে সবুজ ঝড় উঠেছিল ফল ঘোষণার। এই ঝড়ের নেপথ্যে ব্যাপক ছাপ্পা ভোট, ভোট কারচুপি, রিগিংয়ের অভিযোগে সরব হয়েছে বিজেপি থেকে বাম ও কংগ্রেস। সেই অভিযোগ যে মিথ্যে নয় তা প্রমাণ হয়ে গেল। ব্যাপক ছাপ্পা ভোটের অভিযোগে এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ফল ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই বড়তলা থানার পুলিশের জালে অভিযুক্ত।

ভোটের দিন ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গিয়েছিল, এক নাগাড়ে তৃণমূলের বোতাম টিপে চলেছে এক যুবক। এক-দুবার নয়, অনবরত ভোট পড়ছিল জোড়াফুল চিহ্নে। একই লোক নাগাড়ে বোতাম টিপে চলেছেন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। ছাপ্পার অভিযোগে সেই অভিযুক্ত যুবক গৌরব দাসকে গ্রেফতার করল বড়তলা থানার পুলিশ।

জানা গিয়েছে, অরবিন্দ সরণির বাসিন্দা গৌরবের জোড়াফুলের প্রতি ভালবাসার ভিডিও টুইট করেছিলেন বিজেপির পর্যবেক্ষক অমিত মালব্য। অভিযোগ দায়ের হয়েছিল বড়তলা থানায়। তারপর ভিডিওটি নিয়ে বিরোধীরা কমিশন ও পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। ভারতীয় দণ্ডবিধির ৪২০, ১২০বি এবং ১৭১এফ ধারায় মামলা রুজু হয়েছে অভিযুক্তের বিরুদ্ধে।

আরও পড়ুন KMC Election Results: ছোট লালবাড়িতে বামেদের মান রাখলেন দুই মহিলা প্রার্থী

পুলিশ জানিয়েছে, ভোটের দিন ১৮ নম্বর ওয়ার্ডের একটি বুথে হয় এই ছাপ্পা। তবে রিগিংয়ের অভিযোগ উড়িয়ে দিয়েছেন অভিযুক্ত। তাঁর দাবি, ভোটগ্রহণ শুরুর আগে ইভিএম পরীক্ষা করে দেখা হচ্ছিল। মকপোলের ভিডিও এটি। ভোটগ্রহণের সময় এমনটা তিনি করেননি বলে জানিয়েছেন। বিষয়টি তদন্ত করছে পুলিশ। উল্লেখ্য, বড়তলা থানা এলাকাতেই ভোটলুঠের অভিযোগে থানার বাইরে বাম-কং-বিজেপির প্রতিনিধি ঝান্ডা নিয়ে একযোগে অবস্থান বিক্ষোভ করেছিলেন। সেই ছবিও ভাইরাল হয়েছিল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Kmc election burtolla ps arrests man for rigging votes