মেট্রোর কাজে বিপত্তি, বউবাজারের আরও দু’টি বাড়ি ভাঙার সিদ্ধান্ত

নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ।

KMRCL have decided to demolish two damaged house in bowbazar kolkata
আতঙ্ক পিছু ছাড়ছে না। এবার আরও দুটি বাড়ি ভাঙার সিদ্ধান্ত কেএমআরসিএল-এর।

বউবাজারের আরও দুটি বাড়ি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বউবাজারের দুর্গা পিতুরি লেনের দুটি বাড়ি ভেঙে ফেলার সিদ্ধান্ত নিয়েছে কেএমআরসিএল কর্তৃপক্ষ। এই এলাকায় আরও বেশ কয়েকটি বাড়ি বিপজ্জনক অবস্থায় রয়েছে বলে জানা গিয়েছে, সেগুলি নিয়ে কলকাতা পুরসভার সঙ্গে ফের আলোচনায় বসবে মেট্রো কর্তৃপক্ষ।

প্রাথমিকভাবে বউবাজারের দুর্গাপিতুরি লেনের আরও দুটি বাড়ি ভেঙে ফেলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। আচমকা এই সিদ্ধান্তে মাথায় হাত বাড়িগুলির বাসিন্দাদের। অথৈ জলে পড়েছেন তাঁরা। যদিও এব্যাপারে তাঁদের পাশে দাঁড়িয়েছে কেএমআরসিএল। পুনর্বাসনের সবরকম ব্যবস্থার আশ্বাস কর্তৃপক্ষের।

আরও পড়ুন- মেয়রের রোষে KMRCL, ফের কেন ফাটল প্রশ্ন ফিরহাদের, বন্ধ হচ্ছে না মেট্রোর কাজ

উল্লেখ্য, গত কয়েকদিন ধরেই বিপজ্জনক অবস্থায় রয়েছে বউবাজারের একাধিক বাড়ি। ইতিমধ্যেই দুর্গাপিতুরি লেনের বেশ কিছু বাড়ির বাসিন্দাদের অন্যত্র সরানো হয়েছে। হোটেলে তাঁদের থাকা-খাওয়ার বন্দোবস্ত করেছে মেট্রোরেল কর্তৃপক্ষ। এখনও আতঙ্ক ঘিরে রয়েছে গোটা এলাকাজুড়ে। এরই মধ্যে জানা গিয়েছে দুর্গাপিতুরি লেনের আরও দুটি বাড়ি ভেঙে ফেলার সিদ্ধান্ত নিয়েছে কেএমআরসিএল কর্তৃপক্ষ।

পুরকর্মী ও পুলিশকর্মীরা ওই বাড়িগুলি ঘুরে গিয়েছেন। বাসিন্দাদের জিনিসপত্র সরানোর কাজে সাহায্য করা হবে বলে তাঁরা জানিয়েছেন। এদিকে কেএমআরসিএল-এর সঙ্গে বৈঠক সেরেছেন স্থানীয় সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় ও কাউন্সিলর বিশ্বরূপ দে। ক্ষতিগ্রস্তদের সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছে কেএমআরসিএল।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Kmrcl have decided to demolish two damaged house in bowbazar kolkata

Next Story
ঝড়-বৃষ্টির রাতে মুখ্যমন্ত্রীর বাড়ি যাওয়ার পরিকল্পনা, পুলিশি হস্তক্ষেপে ফিরলেন চাকরিপ্রার্থীরা