বড় খবর

করোনা আবহে সুরক্ষার ‘বিশেষ সাজ’ কলকাতা বিমানবন্দরের

এক তারিখ থেকে শুরু হয়েছে সেই প্রক্রিয়া। আর এরই মধ্যে করোনা সংক্রমণ রুখতে সবরকমভাবে সেজে উঠছে নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দর।

Kolkata airport, special bins for passengers
বিশেষ ব্যবস্থা রাখা হচ্ছে বিমানবন্দরে

করোনার প্রভাব রাজ্যে থাকলেও গত মাসেই বেশ কয়েকটি শহর থেকে কলকাতায় উড়ান চলাচলে সম্মতি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই মাসের এক তারিখ থেকে শুরু হয়েছে সেই প্রক্রিয়া। আর এরই মধ্যে করোনা সংক্রমণ রুখতে সবরকমভাবে সেজে উঠছে নেতাজি সুভাষ আন্তর্জাতিক বিমানবন্দর।

করোনা সুরক্ষার কথা মাথায় রেখে শনিবারই বিমানবন্দরের অন্দরে বসানো হল পার্সোনাল প্রোটেকটিভ ইক্যুপমেন্ট (পিপিই) কিট ফেলার বিশেষ পাত্র (বিন)। ডিজিসিএ যে নির্দেশিকা জারি করেছে সেখানে যাত্রীদেরও পিপিই কিট পরে বিমানযাত্রা করতে হবে। এক্ষেত্রে যারা সেই কিট পরে বিমানবন্দর ছেড়ে বেরবেন তাঁদের সেই কিট গেটের সামনে রাখা বিন বক্স-এ ফেলে দিয়ে ঢুকতে হবে।

এদিন কলকাতা বিমানবন্দরের তরফে টুইট করা হয়, যেখানে যাত্রীদের উদ্দেশে বলা হয়েছে তাঁরা যেন তাঁদের এই পিপিই কিট যত্রতত্র না ফেলে নির্দিষ্ট বিন-এ রাখেন। এই পিপিই কিটগুলি মূলত একবার ব্যবহারের জন্যই তৈরি হয়ে থাকে। নির্দিষ্ট স্থানে না ফেললে তা থেকে সংক্রমণের সম্ভাবনাও থাকে।

দিল্লি, মুম্বাই, চেন্নাই, আমেদাবাদ, পুনে এবং নাগপুর থেকে নির্দিষ্ট কয়েকটি উড়ান চলাচল শুরু হয়েছে ইতিমধ্যেই। এই সব শহরে সংক্রমণ বেশি থাকায় ৬ জুলাই থেকে কলকাতায় এই সব শহর থেকে আসা বিমান বন্ধ ছিল। তবে রাজ্যে যেদিন যেদিন সম্পূর্ণ লকডাউন থাকবে সেদিন উড়ান পরিষেবা বন্ধ থাকবে।

Read the story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata airport special bins for passengers to dispose off ppe kits

Next Story
কলকাতা পুরসভা থেকে অনলাইনে ট্রেড লাইসেন্সের অনুমোদন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com