বড় খবর

নারদে স্বস্তি ফিরহাদ-শোভন-মদনের, অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়াল আদালত

এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৮ জানুয়ারি।

Kolkata City Civil Court extends Firhad Hakim, Madan Mitra and Sovon Chatterjees interim bail period
নারদে স্বস্তি হেভিওয়েট তিন রাজনীতিবিদের।

নারদ মামলায় অন্তর্বর্তী জামিনের মেয়াদ বাড়ল তিন হেভিওয়েট রাজনীতিবিদের। মঙ্গলবার ইডি-র দায়ের করা নারদ কেলেঙ্কারির একটি মামলায় সিটি সিভিল কোর্টে হাজিরা দিয়েছিলেন ফিরহাদ হাকিম, মদন মিত্র, শোভন চট্টোপাধ্যায়রা। শর্তসাপেক্ষে তিনজনেরই জামিন মেয়াদ বাড়িয়েছেন বিচারক। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২৮ জানুয়ারি। এদিন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়ের সঙ্গেই আদালতে দেখা যায় তাঁর বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কেও।

করোনাকালে চলতি বছরের ১৭ মে নারদ মামলা ঘিরে তোলপাড় হয় গোটা রাজ্য। ওই দিন নারদ মামলায় সদ্য প্রয়াত রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, তৃণমূল বিধায়ক মদন মিত্র, কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান তথা মন্ত্রী ফিরহাদ হাকিম ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই পদক্ষেপের পরপরই ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী নিজেই চলে যান কলকাতায় সিবিআইয়ের সদর কার্যালয়ে। নিজাম প্যালেসে গিয়ে একটানা ৬ ঘণ্টা বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। পরবর্তী সময়ে নারদ মামলার জল গড়িয়েছে সুপ্রিম কোর্ট পর্যন্ত।

তবে মঙ্গলবার জামিন মেয়াদ বাড়ায় স্বস্তিতে হেভিওয়েট তিন রাজনীতিবিদ। জামিনের মেয়াদ বাড়ল ফিরহাদ হাকিম, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়দের। জানা গিয়েছে ইডি-র দায়ের করা মামলার ভিত্তিতেই মঙ্গলবার আদালতে হাজিরা দিতে যেতে হয়েছিল ফিরহাদ, মদন, শোভনদের।

আরও পড়ুন- দীর্ঘদিন পর খুলল স্কুল, বাঁধভাঙা উচ্ছ্বাস পড়ুয়াদের, খুশি শিক্ষক-শিক্ষিকারাও

এদিন নির্ধারিত সময়ে আদালতে হাজির হয়েছিলেন তিন রাজনীতিবিদ। ব্যক্তিগত ২০ হাজার টাকার বন্ডে এদিন বিচারক শর্তসাপেক্ষে তাঁদের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ বাড়িয়েছেন। তবে মামলা চলাকালীন তিনজনের কেউই দেশ ছাড়তে পারবেন না।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata city civil court extends firhad hakim madan mitra and sovon chatterjees interim bail period

Next Story
বিধাননগর পুরনিগম তোলপাড়, ঘরে বসে খুঁটিয়ে বই পড়ছেন ডেপুটি মেয়রSalt Lake Deputy mayor
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com