scorecardresearch

বড় খবর

সিন্ডিকেট বিবাদে রাতের শহরে চলল গুলি, আহত মূক-বধির বৃদ্ধ, কাঠগড়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব

জানা গিয়েছে, যে গুলি চালায় এবং যিনি লক্ষ্য ছিলেন তাঁরা দুজনেই সিন্ডিকেট ব্যবসায় যুক্ত।

সিন্ডিকেট বিবাদে রাতের শহরে চলল গুলি, আহত মূক-বধির বৃদ্ধ, কাঠগড়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব
প্রতীকী ছবি

সিন্ডিকেট-বিবাদে ফের কলকাতায় অশান্তি। রাতের কলকাতায় চলল গুলি। জখম হলেন এক মূক-বধির ব্যক্তি। এন্টালি থানা এলাকার পটারি রোডের এই ঘটনায় কাঠগড়ায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব। আহত ব্যক্তি রতন সাধুখাঁকে নীলরতন সরকার মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে। গুলির লক্ষ্য ছিলেন অন্য কেউ। স্থানীয় এক মহিলার দাবি, তাঁর দাদা এবং হামলাকারী দুজনই তৃণমূলের কর্মী ও ইমারতি ব্যবসায় জড়িত।

স্থানীয় এক মহিলা জানিয়েছেন, মঙ্গলবার রাতে মোটরবাইকে চড়ে বাড়ি ফেরার সময় তাঁর দাদাকে লক্ষ্য করে গুলি করে এক তৃণমূল কর্মী। সেই গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে স্থানীয় এক ব্যক্তির গায়ে লাগে। রতন সাধুখাঁ নামে ওই ব্যক্তি মূক-বধির। তাঁকে আহত অবস্থায় এনআরএস হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাতেই ঘটনাস্থলে যান ডিসি ইএসডি প্রিয়ব্রত রায়। গুলি চলার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

স্থানীয়রা জানিয়েছেন, মঙ্গলবার রাত পৌনে ১১টা নাগাদ এই ঘটনা ঘটে। মোটরবাইকে চেপে বাড়ি ফিরছিলেন এক তৃণমূল কর্মী। আর তখনই তাঁকে লক্ষ্য করে গুলি চালান আরও এক তৃণমূল কর্মী। তখন গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে মূক-বধির এক বৃদ্ধের পেটে লাগে। ৬৩ বছরের ওই বৃদ্ধের নাম রতন সাধুখাঁ। তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন বান আসার খবরেও হুঁশ নেই, সেলফি তুলতে গিয়ে নিমতলা ঘাটে তলিয়ে গেলেন ৬ জন, মৃত এক

গুলির চলার খবর এন্টালি থানায় জানান স্থানীয়রা। তড়িঘড়ি ঘটনাস্থলে যায় পুলিশ। অস্ত্রোপচারের পর ওই বৃদ্ধের অবস্থা এখন স্থিতিশীল। তবে গুলির চলার ঘটনায় এলাকাবাসী আতঙ্কিত। উত্তেজনা ছড়ায় এলাকায়। গুলির চলার ঘটনা স্বীকার করে নিয়েছে পুলিশ। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে। কী কারণে গুলি চলল তা জানার চেষ্টা করছে পুলিশ।

জানা গিয়েছে, যে গুলি চালায় এবং যিনি লক্ষ্য ছিলেন তাঁরা দুজনেই সিন্ডিকেট ব্যবসায় যুক্ত। ব্যক্তিগত শত্রুতার কারণেই এই ঘটনা বলে মনে করছে পুলিশ।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Kolkata deaf and dumb man shot at entally police probe on