বড় খবর

কলকাতা পুরসভার কাছেই ডেঙ্গির ছোবল, মৃত্যু হল শিশুর

পরিবার সূত্রে খবর, বেশ কিছুদিন ধরে জ্বরে ভুগছিল রহুল। তারপর তাকে ডাক্তার দেখানোর পর রক্তপরীক্ষা করা হয়, জানা যায় ডেঙ্গিতে আক্রান্ত রহুল।

পুজোর আগে কলকাতায় ফের ডেঙ্গি হানা। বুধবার বিশ্বকর্মা পুজোর দিন ডেঙ্গিতে মারা গেল বছর দশেকের এক শিশু। নাম রহুল মল্লিক। কলকাতা পুরসভার সদর দফতরের নিকটবর্তী এলাকা নিউ মার্কেটে পরিবারের সঙ্গে থাকত রহুল। সোমবার ভর্তি করা হয় ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথ হাসপাতালে। বুধবার সকাল ৯টা ৪৫ মিনিটে মারা যায় শিশুটি।

আরও পড়ুন: জনশূন্য সোনাপট্টিতে এবার এলেন না বাবা বিশ্বকর্মা

নিউ মার্কেট এলাকার মারকুইস স্ট্রিটের বাসিন্দা রহুল মল্লিক। পরিবার সূত্রে খবর, বেশ কিছুদিন ধরে জ্বরে ভুগছিল রহুল। তারপর তাকে ডাক্তার দেখানোর পর রক্তপরীক্ষা করা হয়, জানা যায়, ডেঙ্গিতে আক্রান্ত রহুল। শারীরিক অবস্থা ক্রমশ গুরুতর হচ্ছিল, তখনই ভর্তি করা হয় ইনস্টিটিউট অফ চাইল্ড হেলথে। কলকাতা পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষকে ফোন করে শহরের ডেঙ্গি পরিস্থিতি সম্পর্কে জানতে চাওয়া হলে কিঞ্চিত চটেই যান তিনি। এবং প্রশ্নের জবাব এড়িয়ে যান উপ-মহানাগরিক। স্পষ্ট জানিয়ে দেন, “শহরের ডেঙ্গি পরিস্থিতি সম্পর্কে এভাবে বলা সম্ভব নয়।”

আরও পড়ুন: পেটকাটি, চাঁদিয়ালে আর মন মজে না, পাবজি এখন ঢের ভালো!

এদিকে কলকাতা পুরসভার অধীনস্থ ৯৯ নং ওয়ার্ডে শিশু সহ প্রায় ৫০ জন বাসিন্দা ডেঙ্গিতে আক্রান্ত। জানা যাচ্ছে, গত ১৫ দিনের মধ্যে রামগড়, বিদ্যাসাগর কলোনী এবং রায়পুর মন্ডলপাড়া এলাকার একের পর এক বাসিন্দা আক্রান্ত হচ্ছেন ডেঙ্গিতে। কলকাতা পুরসভা সূত্রে খবর, নিউ আলিপুর, গল্ফ গ্রীন, যোধপুর পার্ক, যাদবপুর এবং বাঘাযতীন এলাকায় প্রায় ১৫০ জন ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন। গত বছরও এই সমস্ত এলাকাতে ডেঙ্গি প্রকোপ ছিল মারাত্মক।

Web Title: Kolkata dengue situation one child died

Next Story
পেটকাটি, চাঁদিয়ালে আর মন মজে না, পাবজি এখন ঢের ভালো!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com