scorecardresearch

বড় খবর

বন্ধ থাকছে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা, জেনে নিন দিনক্ষণ

কমিশনার রেলওয়ে সেফটির পরীক্ষা-নিরীক্ষার জন্যই বন্ধ রাখা হবে যাত্রী পরিষেবা।

বন্ধ থাকছে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা, জেনে নিন দিনক্ষণ
বৃহস্পতিবার তৃণমূলের শহিদ সভার দিনে যাত্রীদের বিপুল ভিড় সামাল দিয়েছে মেট্রো।

কমিশনার রেলওয়ে সেফটির পরীক্ষা-নিরীক্ষার জন্য তিন দিন বন্ধ থাকবে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। জানা গিয়েছে, আগামী ১৫ থেকে ১৭ মার্চ পর্যন্ত সাময়িকভাবে বন্ধ রাখা হবে ইস্ট ওয়েস্ট মেট্রো পরিষেবা। আগামী ১৮ মার্চ থেকে ফের শুরু হবে যাত্রী পরিষেবা।

ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত চলে ট্রেন। ফুলবাগানের পরের স্টেশনই শিয়ালদহ। ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত মেট্রোর কাজ প্রায় শেষ। এবার এই পথে যাত্রী পরিষেবা শুরুর মুখে। তার আগে ফাইনাল ভিজিট কমিশনার অফ রেলওয়ে সেফটির। মেট্রো রেল সূত্রে জানা গিয়েছে, আগামী মঙ্গলবার কমিশনার অফ রেলওয়ে সেফটির ভিজিট।

ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ট মেট্রো চালুর জন্য ওই দিন বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করবেন তিনি। ফুলবাগান থেকে শিয়ালদহ পর্যন্ত পথ যাত্রীদের জন্য কতটা নিরাপদ তাও আরও একবার খতিয়ে দেখবেন তিনি।

আরও পড়ুন- ভোররাতে শহরে বিধ্বংসী আগুন, ভস্মীভূত ১১টি ঘর

এছাড়াও সফটওয়্যার আপগ্রেডেশন-সহ নিরাপত্তাজনিত বেশ কয়েকটি কাজ চলবে ওই তিন দিনে। আগামী ১৫ থেকে ১৭ মার্চ পর্যন্ত ইস্ট ওয়েস্ট মেট্রো রেলের পরিষেবা বন্ধ থাকবে। ১৮ মার্চ থেকে ফের যাত্রী পরিষেবা শুরু হবে।

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী এপ্রিল মাস থেকে ইস্ট ওয়েস্ট মেট্রোর মুকুটে নয়া পালক জুড়তে চলেছে। বর্তমানে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত এই রুটে মেট্রো চলে। এবার ফুলবাগান পেরিয়ে শিয়ালদহের পথে মেট্রো ছোটা সময়ের অপেক্ষা।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Kolkata east west metro service will remain close for some days