ভারী বৃষ্টিতে জল থইথই কলকাতা, ব্যাহত রেল-বিমান পরিষেবা

রাস্তায় জল থাকায় বিভিন্ন রাস্তায় ধীর গতিতে চলছে গাড়ি। বৃষ্টির প্রভাব পড়েছে রেল ও বিমান পরিষেবাতেও। হাওড়া-শিয়ালদা শাখায় দেরিতে চলছে ট্রেন।

By: Kolkata  Updated: August 17, 2019, 02:09:26 PM

টানা বৃষ্টিতে ভাসছে কলকাতা। মুষলধারায় বৃষ্টির জেরে কলকাতার বিভিন্ন এলাকা জলমগ্ন। কলকাতার পাশাপাশি জেলাতেও একই ছবি। ভারী বৃষ্টির জেরে জল থইথই কলকাতার রাজপথ। রাস্তায় জল থাকায় ধীর গতিতে চলছে গাড়ি। বৃষ্টির প্রভাব পড়েছে রেল ও বিমান পরিষেবাতেও। হাওড়া-শিয়ালদা শাখায় দেরিতে চলছে ট্রেন। বাতিল করা হয়েছে বেশ কিছু ট্রেন। রেললাইন জলের তলায় থাকায় বন্ধ রাখা হয়েছে চক্ররেলের একাংশ।

আরও পড়ুন: মমতাকে তৈরি করতে সব নষ্ট করে জীবন দিয়েছিলাম, আর উনিই রাজনীতি করলেন: শোভন

রেল পরিষেবায় কোথায় প্রভাব পড়েছে?

ভারী বৃষ্টির জেরে হাওড়া ও শিয়ালদা শাখায় বিঘ্নিত ট্রেন চলাচল। ওই দুই শাখায় দেরিতে চলছে ট্রেন। অন্যদিকে, রেললাইনে জল জমার জেরে সকাল ১০টা ৪০ মিনিট থেকে বাগবাজার ও প্রিন্সেপ ঘাটের মধ্যে বন্ধ রাখা হয়েছে চক্ররেল। হাওড়া কারশেডে জল জমার জেরে বিঘ্নিত হয়েছে ওই শাখায় ট্রেন চলাচল। আপ/ডাউন শ্রীরামপুর লোকাল, আপ/ডাউন বেলুড় মঠ-হাওড়া লোকাল, ডাউন শেওড়াফুলি লোকাল বাতিল করা হয়েছে। টিকিয়াপাড়া কারশেডে জল বের করে সামল দেওয়া হচ্ছে। দক্ষিণ-পূর্ব শাখায় ৩টি ডাউন পাঁশকুড়া-হাওড়া লোকাল ও ২টি ডাউন মেচেদা-হাওড়া লোকাল বাতিল করা হয়েছে।এছাড়া হাওড়া-বাগনান-সাঁতরাগাছি লোকাল ও হাওড়া-পাঁশকুড়া-হাওড়া লোকাল বাতিল করা হয়েছে। ৫টি আপ হাওড়া- পাঁশকুড়া লোকালও বাতিল করা হয়েছে।

আরও পড়ুন: রাতভর টানা বৃষ্টিতে ভাসছে কলকাতা

বিমান পরিষেবায় কী প্রভাব পড়েছে?

টানা বৃষ্টির জেরে কলকাতা বিমানবন্দরের অ্যাপ্রন এরিয়ায় জল জমেছে। এর জেরে কয়েকটি বিমান ওঠানামায় সমস্যা হয়েছে। ভারী বৃষ্টির জেরে দৃশ্যমানতা কমের জেরেও অসুবিধা হয়েছে।

আরও পড়ুন: শোভনের পর তৃণমূল ছেড়ে ‘যাব যাব’ করছেন কোন নেতা? জানিয়ে দিলেন ভারতী ঘোষ!

শহরে যান চলাচলে কী প্রভাব পড়েছে?

কলকাতার বিভিন্ন রাস্তায় জল জমায় স্বভাবতই গাড়ির গতি শ্লথ। তবে শনিবার হওয়ায়, রাস্তায় গাড়ির সংখ্যা অন্যদিনের তুলনায় কম।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata heavy rain updates train service affected airport updates traffic

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং