বড় খবর

বইপোকাদের মুখে হাসি! জুলাইয়ে হবে কলকাতা আন্তর্জাতিক পুস্তক মেলা

মার্চ মাস থেকে শুরু হবে স্টল ও লিটল ম্যাগাজিন বসাতে আবেদন গ্রহণের কাজ।

কলকাতা আন্তর্জাতিক বইমেলা

বইপ্রেমীদের জন্য সুখবর। অবশেষে হচ্ছে কলকাতা আন্তর্জাতিক বইমেলা (Kolkata International BOOK Fair)। চলতি বছর জুলাইয়ে হবে এই মেলা। আয়োজক সংস্থা পাবলিশার্স এবং বুকসেলার্স গিল্ডের তরফে একটা প্রেস বিজ্ঞপ্তি জারি করে এই ঘোষণা করা হয়েছে। এই বছর বইমেলার নির্ঘণ্ট বদলালেও, মেলা আয়োজন স্থলের কোনও বদল ঘটেনি। সল্টলেক করুণাময়ী মোড়ের মাঠেই চলবে এই মেলা।

মার্চ মাস থেকে শুরু হবে স্টল ও লিটল ম্যাগাজিন বসাতে আবেদন গ্রহণের কাজ। চলবে ৩১ মার্চ অবধি। করোনা আবহে (Covid-19) আদৌ এই মেলা হবে কিনা, তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছিল। বইপ্রেমী ও ব্যাপারীদের সন্দেহ দূর করে দিল গিল্ড।

প্রতিবার জানুয়ারির শেষ সপ্তাহ থেকে ফেব্রুয়ারি প্রথম সপ্তাহ অবধি অর্থাৎ দশ দিন এই মেলা চললেও, এবার চিত্র ছিল অন্য। করোনা অতিমারী ও করোনা বিধি পালনের গেঁরোয় অনিশ্চিত হয়ে পড়ে মেলার ভবিষ্যৎ। একই কারণে পিছিয়ে গিয়েছিল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবও। নভেম্বরের বদলে গত জানুয়ারিতে অনুষ্ঠিত হয় এই উৎসব।

বইমেলা নিয়ে একটা কিন্তু থেকেই গিয়েছিল। একদিকে করোনার জেরে টানা লকডাউন এবং আমফানের জেরে জলবন্দি কলেজ স্ট্রিট। এই দুয়ের গেঁরোয় মাথায় হাত পরিস্থিতি ছিল প্রকাশক ও বই বিক্রেতাদের। কিন্তু বইমেলা সেই ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে দেবে। এমনটাই বইপাড়া সূত্রে খবর।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata international book fair will be held on july this year state

Next Story
যৌন নির্যাতনের পর গলা কেটে খুন, শহরে উদ্ধার ৯ বছরের শিশুর দেহ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com