scorecardresearch

কলকাতা সহ দঃবঙ্গে কালবৈশাখীর দাপট, তমুল বৃষ্টি, ৯০ কিমি বেগে ঝোড়ো হাওয়া

শুধু কলাকাত নয়, পার্শ্ববর্তী জেলা যেমন দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মেদিনীপুরেও তুমুল বৃষ্টি পড়ছে।

কলকাতা সহ দঃবঙ্গে কালবৈশাখীর দাপট, তমুল বৃষ্টি, ৯০ কিমি বেগে ঝোড়ো হাওয়া
কলকাতায় কালবৈশাখীর তাণ্ডব।

গুমোট গরম থেকে স্বস্তি। বিকেলে কলকাতায় মুষলধারে বৃষ্টি নামে। সঙ্গে তীব্র বেগে ঝোড়ো হাওয়া। ঘনঘন চমকায় বিদ্যুৎও।

শুধু কলকাতা নয়, পার্শ্ববর্তী জেলা যেমন দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মেদিনীপুরেও তুমুল বৃষ্টি পড়েছে। বৃষ্টি হয়েছে পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়াতেও।

এদিন সকালে গুমোট গরম ছিল। রোদের তেজও ছিল প্রখর। যদিও আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল যে, বিকেলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে দমকা হাওয়ার বইবে। যার বেগ হবে ঘন্টায় ৫০ কিলোমিটার। সেই পূর্বাভাসই সঠিক হল। বিকেল ৪.২৫ নাগাদ কলকাতা ও সংলঙ্গ অঞ্চলের আকাশ কালো করে আসে। বিদ্যুৎ চমকাতে থাকে। তারপরই শুরু হয় ঝড়। ধুলোয় ঢেকে যায় চারদিক। মুহুর্তে নামে বৃষ্টি।

বৃষ্টির ফলে স্বস্তিতে শহরবাসী। হওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ তারিখ পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সবকটি জেলায় ঝড়বৃষ্টি হতে পারে।

প্রবল বৃষ্টি ও ঝড়ের সম্ভাবনার জেরে আগেভাগেই দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় আবহাওয়ার হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

তুমুল বৃষ্টির জেরে ইতিমধ্যেই কলকাতার বেশ কিছু এলাকা জল থইথই। রাজপথে ব্যাপক যানজটের সৃষ্টি হয়েছে। বন্ধ হয়ে গিয়েছিল মেট্রো চলাচল। প্রায় ৫০ মিনিট পরে মেট্রোর চাকা গড়ায়। সন্ধ্যা ৬.৩০ পর্যন্ত কলকাতা বিমানবন্দরে উড়ান ওটা-নামায় সতর্কতা জারি রয়েছে।

আজ সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৬ ডিগ্রী সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বোচ্চ তাপমাত্রা ছিল প্রায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৮৮ শতাংশ।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Kolkata kalbaisakhi rain updates