বড় খবর

খুলল কালীঘাট মন্দির, রয়েছে একাধিক নিষেধাজ্ঞা! বেঁধে দেওয়া হল পুজোর সময়

Kalighat Mandir Opening: বাইরের ফুল, জলও পুজোর ডালায় থাকছে না। দেবীদর্শন এবং পূজার অনুমতি মিললেও কঠোর করোনা বিধি মানতে হবে।

kalighat, কালীঘাট
ছবি: ফেসবুক।

Kalighat Mandir: লকডাউন নিয়ম কিছুটা শিথিল হতেই ভক্তদের জন্য খুলে দেওয়া হল কালীঘাট মন্দির। মঙ্গলবার সকাল ৬টায় মন্দিরের দ্বার খুলে দেওয়া হয় সকলের জন্য। সোমবার রাতেই মন্দির কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

যদিও মন্দির খুললেও একাধিক নিয়ম বিধি থাকছে। মন্দিরের গর্ভগৃহে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। গর্ভগৃহে প্রবেশে নিষেধাজ্ঞা জারি থাকবে আপাতত। এর পাশাপাশি একাধিক নিয়মও রাখা হয়েছে।

মন্দিরে প্রবেশের আগে চলছে তাপমাত্রা মাপার কাজ। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

যেমন সকাল ৬টা থেকে ১২ টা পর্যন্ত খোলা থাকবে মন্দির। মাস্ক ছাড়া প্রবেশ নিষিদ্ধ। শারীরিক দূরত্ব মেনে পুজোর লাইনে দাঁড়াতে হবে। পুজো দেওয়ার ক্ষেত্রে কোনও বিধি নিষেধ রাখা হয়নি। পুজোর ডালা নিয়ে প্রবেশ করতে পারবেন ভক্তরা।

নির্বাচনের পর সংক্রমণ বাড়তেই রাজ্যের অন্যতম মন্দরগুলি বন্ধ করার নির্দেশ দেওয়া হয়। তবে এবার রাজ্যে সংক্রমণ কমতে গত সপ্তাহেই তারকেশ্বর এবং তারাপীঠের মন্দির খোলা হয়েছে। সেখানে সকাল ৬টা থেকে দুপুর ১টা এবং বিকেল ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত‍ মন্দির খোলা রাখা হচ্ছে।

ফুল-ডালার ব্যবস্থা রাখা হচ্ছে। এক্সপ্রেস ফটো- শশী ঘোষ

তবে, বাইরের ফুল, জলও পুজোর ডালায় থাকছে না। দেবীদর্শন এবং পূজার অনুমতি মিললেও কঠোর করোনা বিধি মানতে হবে। তবেই তা করতে পারবেন দর্শনার্থীরা, এমনটাই খবর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata kalighat temple reopened lockdown guidlines west bengal

Next Story
ফের দুঃসংবাদ পরিবারে, ভাইয়ের পর এবার মাতৃহারা হলেন আলাপন বন্দ্যোপাধ্যায়central govt again sends notice to west bengals former cs alapan bandyopadhyay seeks reply within a month
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com