বড় খবর

সোমবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা ও পরিষেবার সময়সীমা

যাত্রীদের চাপ ক্রমশ বাড়ছে। তাই চালুর ১০ দিনের মধ্যে পরিষেবা বৃদ্ধির সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো।

যাত্রী চাপ কমাতে ট্রেনের সংখ্যা এবং পরিষেবার সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। আগামী সোমবার (২৮ সেপ্টেম্বর) থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা, পরিষেবাও মিলবে আরও বেশ কিছুটা সময় বেশি। কলকাতা মেট্রোর উত্তর-দক্ষিণ রুটেই এই নয়া সিদ্ধান্ত কার্যকর হবে।

এতদিন কলকাতা মেট্রোর উত্তর-দক্ষিণ রুটে ১১০ ট্রেন চলাচল করত। এবার ট্রেনের সংখ্যা তিন জোড়া বাড়ানো হচ্ছে বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ। অর্থাৎ আগামী সোমবার (২৮ সেপ্টেম্বর) থেকে ১১৬ ট্রেন চলাচল করবে। তবে, ট্রেনের ব্যাবধান থাকছে আগের মতই। অফিস টাইমে ১০ মিনিট ও অন্যান্য সময় ১৫ মিনিট অন্তর চলবে মেট্রো।

div class=”fb-post” data-href=”https://www.facebook.com/metrorailkolkata/posts/3079584585500689″ data-show-text=”true” data-width=””>

Dear commuters,
In view of the increasing passenger count with each passing day, it has been decided that:

From…

Posted by Metro Railway, Kolkata on Thursday, September 24, 2020

অন্যদিকে, এবার রাত ৮টার বদলে শেষ মেট্রো পাওয়া যাবে রাত সাড়ে ৮টায়। দুই প্রান্তিক স্টেশন, কবি সুভাষ ও নোয়াপাড়া থেকে দিনের শেষ মেট্রো ছাড়বে সন্ধ্যা সাড়ে সাত’টায়। বর্তমানে যা ছাড়ে সন্ধে ৭টায়। যাত্রীদের সুবিধার কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

নিউ নর্মালে ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় শুরু হয়েছে মেট্রো পরিষেবা। স্বাস্থ্য বিধি বজায় রেখে ই-পাসের মাধ্যমে মেট্রোয় চড়তে হচ্ছে যাত্রীদের। কিন্তু যাত্রীদের চাপ ক্রমশ বাড়ছে বলে দাবি মেট্রো কর্তৃপক্ষের। তাই চালুর ১০ দিনের মধ্যে পরিষেবা বৃদ্ধির সিদ্ধান্ত নিল কলকাতা মেট্রো।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata metro extend service and number of trains from monday 28 september

Next Story
লাইভ বাঁশির সুরে মাতবে পুজো মণ্ডপ, বেঁচে থাকার মন্ত্র শেখাবেন কাকদ্বীপের মিহির
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com