কলকাতা মেট্রোর নয়া ফরমান: যাত্রী স্বাগত, কিন্তু ভারী ব্যাগ দূর হঠো

‘‘এ বছর পুজোর সময় শুধুমাত্র কোনও ভারী লাগেজ নিয়ে মেট্রোয় ওঠা যাবে না। ভারী লাগেজ নিয়ে মেট্রোর প্ল্যাটফর্মে আসা যাবে না’’।

By: Kolkata  Updated: October 3, 2019, 08:21:12 AM

পুজোর সময় অতিরিক্ত ভিড়ে রীতিমতো হিমশিম খায় কলকাতা মেট্রোর কামরা। ভিড় সামাল দিতে সকাল থেকে মাঝরাত পর্যন্ত বাড়তি মেট্রোও চালান কর্তৃপক্ষ। তবে এই প্রথমবার পুজোয় মেট্রোয় ভিড় সামাল দিতে নয়া ভাবনা কলকাতা মেট্রো কর্তৃপক্ষের। পুজোর ক’টা দিন মেট্রোয় ভারী লাগেজ নিয়ে ওঠা যাবে না। চতুর্থী থেকে দশমী এমন নির্দেশিকাই বহাল থাকবে বলে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে জানিয়েছেন কলকাতা মেট্রো রেলের এক আধিকারিক।

ঠিক কী ফরমান জারি করা হয়েছে?

এ প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা-কে কলকাতা মেট্রোর এক শীর্ষ আধিকারিক বলেন, ‘‘এ বছর পুজোর সময় শুধুমাত্র কোনও ভারী লাগেজ নিয়ে মেট্রোয় ওঠা যাবে না। ভারী লাগেজ নিয়ে মেট্রোর প্ল্যাটফর্মে আসা যাবে না। চতুর্থী থেকে দশমী পর্যন্ত ভারী লাগেজ নিয়ে মেট্রোয় উঠতে দেওয়া হবে না যাত্রীদের’’। এ প্রসঙ্গে ওই আধিকারিক আরও বলেন, ‘‘পুজোর সময় অতিরিক্ত ভিড় হয় মেট্রোয়, তা সামাল দিতেই এই ভাবনা’’।

EXCLUSIVE: ‘মমতার সঙ্গে কেন কথা বলব? বিজেপিতে যোগ দিতে যাইনি’

প্রসঙ্গত, গত কয়েকদিন আগেই মেট্রোর রেকে অতিরিক্ত ভিড়ের জেরে দুর্ঘটনায় প্রাণহানি ঘটেছে। জুলাই মাসে পার্ক স্ট্রিট স্টেশনে মেট্রোর ‘মেধা রেকে’ হাত আটকে ৬৬ বছর বয়সী সজল কুমার কাঞ্জিলালের মৃত্যু হয়। যে ঘটনায় তোলপাড় পড়ে যায় শহর কলকাতায়। কলকাতা মেট্রোর ইতিহাসে এ ঘটনা প্রথম বলে দাবি করা হয়। এ ঘটনার পরই মেট্রোর দরজা ঠেলে জোর করে ঢুকলে জরিমানা আদায় করা হবে বলে জানিয়েছেন মেট্রো কর্তৃপক্ষ। এ ঘটনার পরও বিভিন্ন সময় ভিড়ের জেরে মেট্রোর রেকের দরজা বন্ধ হতে সমস্যা হয়েছে। এই ঘটনার শিক্ষা নিয়েই পুজোর সময় অতিরিক্ত ভিড়ের জেরে অপ্রীতিকর ঘটনা এড়াতে কলকাতা মেট্রোর এহেন উদ্যোগ বলে মত সংশ্লিষ্ট মহলের একাংশের।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Kolkata metro rail new guidelines during durga puja 2019

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Big News
X