বড় খবর


আগামিকাল থেকে রবিবারও চলবে মেট্রো, প্রথম ট্রেন সকাল ১০.১০ মিনিটে

এবার থেকে প্রতি রবিবার ২০ মিনিট অন্তর পরিষেবা মিলবে বলে জানিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

আগামিকালও চলবে উত্তর-দক্ষিণে রুটে চলবে কলকাতার মেট্রো। এবার থেকে প্রতি রবিবার ২০ মিনিট অন্তর মেট্রো পরিষেবা মিলবে বলে জানিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

রবিবার সকাল দশটা থেকে সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত মিলবে মেট্রো পরিষেবা। এই সময়কালে প্রতি রবিবার দিনভরত মোট ২৯ জোড়া ট্রেন চালাবে কলকাত মেট্রো। উত্তরে দমদম ও দক্ষিণে কবি সুভাষ স্টেশন থেকে ১০.১০ মিনিটে প্রথম মেট্রো পাওয়া যাবে। এই দুই স্টেশন থেকেই রবিবার শেষ স্টেশন ছাড়বে সন্ধ্যা সাড়ে সাতটায়।

লকডাউনের জেরে প্রায় ৬ মাস বন্ধ থাকার পর গত ১৪ সেপ্টেম্বর থেকে কলকাতায় শুরু হয়েছে মেট্রো পরিষেবা। ভিড় সামলাতে অভিনব ই-পাসের ব্যবস্থা করেছে রাজ্য সরকার। সেই পাস অনলাইনে সংগ্রহ করে বিধি মেনে মেট্রোয় উঠছেন যাত্রীরা।

তবে, প্রবীণ নাগরিকদের জন্য বিশেষ সুবিধা ঘোষণা করেছে মেট্রো রেল। গোটা দিন মেট্রো সফরের জন্য কোনও ই-পাস সংগ্রহ করতে হবে না তাঁদের। শুধুমাত্র বয়সের প্রমাণপত্র দেখালেই মেট্রো স্টেশনে ঢুকতে পারবেন প্রবীণ-প্রবীণারা।

মেট্রো পরিষেবা চালু হতেই ক্রমশ বেড়েছে যাত্রীর চাপ। যার জেরে লকডাউনের পর মেট্রো চালুর দশ দিনের মাথায় পরিষেবার মেয়াদ ও ট্রেনের সংখ্যা বাড়ায় কর্তৃপক্ষ। এবার রবিবারও চলবে মেট্রো। ফলে সুবিধা হবে যাত্রীদের।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Kolkata metro resume operations on sundays

Next Story
আজ থেকে ৩ দিন বন্ধ শিয়ালদা উড়ালপুল, বিকল্প পথ জেনে নিনশিয়ালদা ফ্লাইওভার, sealdah flyover
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com