বড় খবর

আজ থেকে বাড়ল মেট্রো পরিষেবার সময়সীমা

নিউ নর্মালে ক্রমশ ভিড় বাড়ছে মেট্রোয়। যাত্রী চাহিদার কথা বিবেচনা করে তাই সোমবার থেকে পরিষেবার সময় বাড়িয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ।

নিউ নর্মালে ক্রমশ ভিড় বাড়ছে মেট্রোয়। যাত্রী চাহিদার কথা বিবেচনা করে তাই সোমবার থেকে পরিষেবার সময় বাড়িয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ। বাড়ছে ট্রেনের সংখ্যাও। তবে, করোনা আবহে এবার পুজোর পাঁচদিন আর সারা রাত মেট্রো পরিষেবা মিলবে না। ষষ্ঠী থেকে দশমী, মেট্রোর সময়সূচি ঘোষণা করেছেন কর্তৃপক্ষ।

আজ থেকে পরিষেবার সময় বৃদ্ধি করা হয়েছে। রাত সাড়ে ৮টার বদলে রাত ৯টায় দমদম এবং কবি সুভাষ থেকে শেষ ট্রেন ছাড়বে। উত্তরের প্রান্তিক স্টেশন নোয়াপাড়া থেকে রাত ৮টা ২৫–এর পরিবর্তে শেষ ট্রেন ছাড়বে ৮টা ৫৫ মিনিটে।

কবি সুভাষ ও দমদম থেকে প্রথম ট্রেন ছাড়বে সকাল ৮টায়। সকাল ও সন্ধের অতি ব্যস্ত সময়ে এবার ৮ মিনিট অন্তর ট্রেন চলাচল করবে। এখন থেকে সোম থেকে শনি ১৪৬টির বদলে পরিষেবার জন্য থাকছে ১৫২টি ট্রেন।

দুর্গাপুজোর দিনগুলোয় মেট্রো পরিষেবার নয়া সময়সূচি প্রকাশ করেছে মেট্রো কর্তৃপক্ষ। ২২ অক্টোবর, ষষ্ঠীর দিন সকাল ৮টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত চলবে মেট্রো। ২৩ থেকে ২৫ অক্টোবর অর্থাৎ, সপ্তমী থেকে নবমী দুপুর ১২টা থেকে রাত ১১টা পর্যন্ত মেট্রো পরিষেবা পাওয়া যাবে। এই কয়েকদিন মেট্রো মিলবে আট মিনিট অন্তর। ২৬ অক্টোবর অর্থাৎ দশমীর দিন সকাল ১০টা ১০ মিনিট থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মেট্রো চলাচল করবে।

এখন থেকে প্রতি রবিবার মেট্রো পরিষেবার সময় আরও বাড়িয়ে দেওয়া হয়েছে। নিউ নর্মালে মেট্রো চালুর পর থেকে এতদিন রবিবার ৫৮টি ট্রেন চলত। এখন তা বাড়িয়ে ৬৪ করা হয়েছে। গতকাল থেকে কার্যকর হয়েছে নয়া পরিষেবা। এখন থেকে রবিবার সকাল ১০টা ১০ মিনিট থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত চালু থাকছে মেট্রো।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Kolkata metro service in durga puja festival

Next Story
পরিযায়ী মায়ের আদলে তৈরি দেবী দুর্গার পুজো হবে এবার বড়িশা ক্লাবে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com