বড় খবর

করোনা আবহেও পুরোদমে চলছে কলকাতা মেট্রোর টানেলের কাজ

সাইট অফিস, লেবার ক্য়াম্প নিয়মিত স্য়ানিটাইজ করা হচ্ছে বলে জানিয়েছেন আধিকারিকরা। মেট্রোর কাজে যুক্ত কর্মীদের শারীরিক অবস্থাও নিয়মিত পর্যবেক্ষণ করা হচ্ছে।

kolkata metro, কলকাতা মেট্রো
ফাইল ছবি।

করোনা পরিস্থিতির মধ্য়েও থেমে নেই কাজ। দূরত্ববিধি-সহ করোনার প্রোটোকলের সঙ্গে আপস না করেই পুরোদমে চলছে নোয়াপাড়া-বারাসত ভায়া বিমানবন্দর মেট্রোর ভূ-গর্ভস্থ নির্মাণের কাজ।

মেট্রো রেল সূত্রে জানা যাচ্ছে, বিমানবন্দর মেট্রো স্টেশনের জন্য় এয়ারপোর্ট এন্ট্রি রোডের নীচে ডায়াফ্রাম ওয়াল তৈরির কাজ চলছে। ভিআইপি রোড ও এয়ারপোর্ট এন্ট্রি রোডের ক্রসিংয়ে ট্রাফিক মার্শাল বসানো হয়েছে।

আরও পড়ুন: ভাদ্রের গরমে হাঁসফাঁস বাংলা, জ্বালা জুড়োতে আসছে বৃষ্টি

১৬ কিমি লম্বা রুট তৈরি করছে রেল বিকাশ নিগম লিমিটেড। করোনা পরিস্থিতিতে কাজ চালানোর জন্য় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের সমস্ত কোভিড নির্দেশিকা কঠোরভাবে মেনে চলছে রেল বিকাশ নিগম লিমিটেড। সাইট অফিস, লেবার ক্য়াম্প নিয়মিত স্য়ানিটাইজ করা হচ্ছে বলে জানিয়েছেন আধিকারিকরা। মেট্রোর কাজে যুক্ত কর্মীদের শারীরিক অবস্থাও নিয়মিত পর্যবেক্ষণ করা হচ্ছে। তাঁদের সকলকে হ্য়ান্ড স্য়ানিটাইজার, সাবান, মাস্ক ও অন্য়ান্য় সুরক্ষার সামগ্রী দেওয়া হয়েছে।

এদিকে, করোনা পরিস্থিতির জেরে বিগত কয়েকমাস ধরে বন্ধ রয়েছে মেট্রো পরিষেবা। দেশে আনলক ৪ ধাপে আগামী ৭ সেপ্টেম্বর থেকে ফের মেট্রো পরিষেবা চালু করার নির্দেশিকা জারি করেছে কেন্দ্র। তবে, পর্যায়ক্রমে চালানো হবে মেট্রো। এজন্য় নেওয়া হবে একাধিক সুরক্ষাবিধি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Kolkata metro tunnel work in full swing with covid measures

Next Story
কলকাতা পুরসভার উদ্যোগে বাড়িতে বিনামূল্যে করোনা পরীক্ষা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com