বড় খবর

উৎসবের মরশুমে বড় ঘোষণা! পরিবর্তিত সূচি মেনে সোমবার থেকে বাড়ছে রাতের মেট্রো

Kolkata Metro Service: সোমবার থেকে শুক্রবার ১২৩ জোড়া অর্থাৎ ২৪৬টি মেট্রো চলবে। এতদিন চলেছে ১২০ জোড়া অর্থাৎ ২৪০টি মেট্রো।

kolkata metro corona
কলকাতা মেট্রো। এক্সপ্রেস ফাইল ছবি

Kolkata Metro Service: নতুন মাসে সুখবর নিত্যযাত্রীদের জন্য। সোমবার থেকে বাড়ছে রাতের মেত্র। আপ এবং ডাউন দুই লাইনেই রাত সাড়ে ৯টায় শেষ মেট্রো ছাড়বে। এমনটাই কলকাতা মেট্রো সূত্রে খবর। পয়লা সেপ্টেম্বর থেকে নবান্ন আরও কিছু বিধিনিষেধ শিথিল করেছে। সেই নিয়ম মেনে এই সিদ্ধান্ত। কাজের দিন অর্থাৎ সোমবার থেকে শুক্রবার ১২৩ জোড়া অর্থাৎ ২৪৬টি মেট্রো চলবে। এতদিন চলেছে ১২০ জোড়া অর্থাৎ ২৪০টি মেট্রো। আর শনি এবং রবিবার মিলিয়ে চলবে শুধু স্টাফ স্পেশাল ট্রেন।

১৪ অগাস্ট পর্যন্ত সপ্তাহে ৫ দিন চলেছে মেট্রো। শনি এবং রবিবার বন্ধ রাখা হয়েছিল মেট্রো পরিষেবা। কিন্তু ১৬ অগাস্ট থেকে শনিবার চলছে মেট্রো তবে নিয়ন্ত্রিত ভাবে। এদিকে, মেট্রোতে উঠতে গেলে এখনও স্মার্টকার্ডই ভরসা। ইস্যু করা হবে না কোনও টোকেন। পাশাপাশি উল্লেখযোগ্য, ইতিমধ্যে মেট্রোর সব নন-এসি রেক তুলে নেওয়া হয়েছে লাইন থেকে। ২৪ অক্টোবর কলকাতা মেট্রোর জন্মদিন। সেদিন আনুষ্ঠানিক ভাবে ফেয়ারওয়েল দেওয়া হবে এই ঐতিহাসিক রেকগুলোকে।

সেই ১৯৮৪ সাল অর্থাৎ কলকাতা মেট্রোর জন্মলগ্ন থেকে অঙ্গাঙ্গি ভাবে জড়িয়ে নন-এসি রেক। এদিকে, কবে থেকে লোকাল ট্রেন, এখনও স্পষ্ট করেনি নবান্ন। যদিও ইতিমধ্যে মুখ্যমন্ত্রী ঘোষণা করেছেন গ্রামের দিকে ৫০% টিকাকরণ সম্পন্ন হলেই লোকাল চালু করতে সম্মতি দেবে নবান্ন। এই আবহে যাতায়াতে অসুবিধা হচ্ছে নিত্যযাত্রীদের, এমনটাই স্বীকার করেছেন মুখ্যমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন  টেলিগ্রামেপড়তে থাকুন

Web Title: Kolkata metro will extends run its late night train from monday onwards kolkata

Next Story
মমতার আদলে দুর্গা প্রতিমা এবার কলকাতার পুজোয়, দশ হাতে ‘অস্ত্র’ ১০ প্রকল্প
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com