স্বস্তি! সোমবার থেকে বাড়ছে রাতের মেট্রোর সময়, শনিবারেও সকাল এবং বিকেলে মেট্রো

Kolkata Metro: সূত্রের খবর, ১৬ অগাস্ট থেকে শেষ মেট্রো মিলবে রাত ৯টায়। দমদম এবং কবি সুভাষ, দুই স্টেশনের জন্য এই সূচি।

kolkata metro corona
কলকাতা মেট্রো। এক্সপ্রেস ফাইল ছবি

Kolkata Metro: নিত্যযাত্রীদের স্বস্তি দিয়ে সোমবার থেকে রাতের দিকে বাড়ছে মেট্রো। সেদিন অর্থাৎ ১৬ অগাস্ট থেকে রাজ্যে করোনার বিধি কিছুটা শিথিল করে নতুন নিষেধ কার্যকর হবে। রাত্রিকালীন বিধিনিষেধ চলবে রাত ১১টা-ভোর ৫টা। সেই আবহেই কলকাতা মেট্রোর এই সিদ্ধান্ত। সূত্রের খবর, ১৬ অগাস্ট থেকে শেষ মেট্রো মিলবে রাত ৯টায়। দমদম এবং কবি সুভাষ, দুই স্টেশনের জন্য এই সূচি। তবে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সময়সারণি নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি।

শুধু সময় বদল নয়, সোমবার থেকে বাড়ছে মেট্রোর সংখ্যা। ১৬ অগাস্ট থেকে সপ্তাহে ৫ দিন চলবে ১২০ জোড়া অর্থাৎ ২৪০টি মেট্রো। সকাল এবং সন্ধ্যার ব্যস্ত সময় মেনে ৫ মিনিট অন্তর চলবে মেট্রো।

জানা গিয়েছে, কবি সুভাষ-দক্ষিণেশ্বর পর্যন্ত চলবে ১৬১টি মেট্রো। দমদম-কবি সুভাষ অবধি চলবে বাকি মেট্রো। এদিকে, ১৫ অগাস্ট পর্যন্ত সোমবার-শুক্রবার মেট্রো চলাচল করবে। ১৬ অগাস্ট থেকে শনিবারেই চালানো হবে কিছু মেট্রো। প্রতি শনিবার সকাল ৮টা-সাড়ে ১১টা এবং বিকেল সাড়ে ৩টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলবে বিশেষ মেট্রো। রবিবার বন্ধ থাকবে মেট্রো পরিষেবা। এমনটাই কলকাতা মেট্রো রেল ভবন সূত্রে খবর।

অপরদিকে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী বলেছেন এখনই চালু নয় লোকাল ট্রেন। গ্রামাঞ্চলে টিকাকরণ ৫০% সম্পূর্ণ না হলে লোকাল ট্রেন চালানোর পরিস্থিতি তৈরি হবে না। নবান্নের সাংবাদিক বৈঠকে এই মন্তব্য করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Last metro in evening will get revised time table from monday state

Next Story
সজলের বাড়িতে পুলিশের লাথি, বড় প্রশ্ন তুললেন কুণালKunal Ghosh raised big question over police kick at Sajal Ghoshs house main door
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com