বড় খবর

মিছিল থেকে ইটবৃষ্টি, পাল্টা পুলিশের লাঠিচার্জ, নবান্ন অভিযান ঘিরে রণক্ষেত্র ধর্মতলা

১০টি বাম ছাত্র-যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড।

আহত হয়েছেন একাধিক আন্দোলনকারী। এক্সপ্রেস ফটো- জয়প্রকাশ দাস

১০টি বাম ছাত্র-যুব সংগঠনের ডাকে নবান্ন অভিযান ঘিরে ধুন্ধুমার কাণ্ড। রণক্ষেত্র পরিস্থিতি ধর্মতলার ডোরিনা ক্রসিং। মিঠিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইটবৃষ্টি হয়। পুলিশের ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন আন্দোলনকারীরা। মিছিলকে ছত্রভঙ্গ করতে জলকামান, লাঠিচার্জ করে। ইট নিক্ষেপকারীদের নিরস্ত করতে কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিশ। আহত হয়েছেন একাধিক আন্দোলনকারী। ইটের ঘায়ে আহত হয়েছেন বেশ কিছু পুলিশকর্মী।

প্রসঙ্গত, কর্মসংস্থান, শিক্ষা, রাজ্যে নতুন শিল্প-সহ একাধিক দাবিতে বৃহস্পতিবার নবান্ন অভিযানের ডাক দেয় ১০টি বাম ছাত্র-যুব সংগঠন। হাওড়া ও শিয়ালদা স্টেশন থেকে আজ দুটি মিছিল আসে কলেজ স্ট্রিটে। তারপর দুপুর ১টায় সেখান থেকেই শুরু হয় নবান্ন অভিযান। কিন্তু ধর্মতলার কাছে ডোরিনা ক্রসিংয়ের কাছে এই মিছিল আটকাতে সমস্ত রকমের পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়। তারপর মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট ছোঁড়ার অভিযোগ ওঠে। তারপর ব্যাপক লাঠিচার্জ-জলকামান ব্যবহার করে পুলিশ। কাঁদানে গ্যাসের শেল ছোঁড়া হয় বিক্ষোভকারীদের লক্ষ্য করে।

পাল্টা পুলিশের লাঠিচার্জ। এক্সপ্রেস ফটো- জয়প্রকাশ দাস

এদিকে মিছিল শুরুর আগেই নবান্নের সামনে বিক্ষোভের জেরে আটক ডিওয়াইএফআই ( DYFI)-র সমর্থকরা। নবান্নের সামনে বিক্ষোভের জেরে ১০ থেকে ১২ জনকে আটক করে নিয়ে যায় পুলিশ। আন্দোলনকারীদের আটকানোর জন্য হাওড়া শহরে মোট ছয়টি জায়গায় ব্যারিকেড করে তাদের আটকানো ব্যবস্থা নেওয়া হচ্ছে। অন্যদিকে, এস এন ব্যার্নাজি রোডেও ব্যারিকেড ভাঙার চেষ্টা করে বিক্ষোভকারীরা।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Left student youth wings nabanna march turns violent at kolkata

Next Story
প্রশ্নের মুখে পুলিশি নিরপেক্ষতা, জোড়াবাগান নাবালিকা ধর্ষণ-খুনকাণ্ডে CBI তদন্তের দাবি পরিবারের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com