বড় খবর

ইন্দ্রনীল-নচিকেতা ও বাবুল সুপ্রিয়র সঙ্গে ‘জাগো দুর্গা’ গাইলেন মমতা

তৃণমূলে যোগদানের পর প্রথম কোনও প্রকাশ্য সমাবেশে মমতার সঙ্গে একমঞ্চে ছিলেন বাবুল। আর স্নেহভরে মমতাও গান গাওয়ার জন্য ডেকে নিলেন বাবুলকে। যা এক অন্য রসায়নের ইঙ্গিত দিল।

ইন্দ্রনীল-নচিকেতা ও বাবুল সুপ্রিয়র সঙ্গে 'জাগো দুর্গা' গাইলেন মমতা

লখিমপুর কাণ্ডে উত্তাল জাতীয় রাজনীতি। গতকালই নিহত কৃষকদের পরিবারের সঙ্গে দেখা করেন তৃণমূলের সাংসদরা। প্রশাসনের বাধা পেরিয়ে, ঘুরপথে, পরিচয় গোপন করে কোনওরকমে কৃষকদের বাড়িতে পৌঁছন দোলা সেন, প্রতিমা মণ্ডল, কাকলি ঘোষদস্তিদাররা। বুধবার দলীয় মুখপত্রের উৎসব সংখ্যা প্রকাশের অনুষ্ঠানে লখিমপুর প্রসঙ্গ টেনে আনলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাবুল সুপ্রিয়-নচিকেতা-ইন্দ্রনীল সেনদের সঙ্গে গানও গাইলেন তিনি।

এদিন জাগো বাংলার শারদ সংখ্যা উদ্বোধন অনুষ্ঠানে নজরুল মঞ্চে উপস্থিত ছিলেন তৃণমূলের শীর্ষ নেতা-মন্ত্রীরা। ছিলেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়, সাংসদ বাবুল সুপ্রিয়, কুণাল ঘোষ-সহ আরও অনেক নেতা-নেত্রী। এদিনের অনুষ্ঠানে মমতা বলেন, আমরা ঠিক করেছি হিন্দি গানের পাশাপাশি বাংলা গান আরও ভাল করে কীভাবে করা যায় তার ভাবনাচিন্তা করব।

এরপরই লখিমপুর প্রসঙ্গ টেনে এনে তিনি বলেন, লখিমপুরে যাঁরা মারা গেছেন, যেভাবে অন্যায়ভাবে তাঁদের হত্যা করা হয়েছে, তৃণমূলই একমাত্র দল যার নেতারা নিহতদের বাড়িতে পৌঁছতে পেরেছেন। এটা একটা বড় ব্যাপার। বাধা পেরিয়ে, ঘুরপথে অন্যদিক দিয়ে নিহতদের বাড়িতে পৌঁছন দলের নেতা-নেত্রীরা।

এদিন আরও একটি বিষয় লক্ষ্যণীয় ছিল। সেটা হল, জাগো দুর্গা-জাগো দশপ্রহরণধারিণী গানটি গান মঞ্চে গান মমতা। তাঁর সঙ্গে গলা মেলান মন্ত্রী ইন্দ্রনীল সেন, শিল্পী নচিকেতা চক্রবর্তী। গান গাওয়ার সময় বাবুল সুপ্রিয়কে ডেকে নেন মুখ্যমন্ত্রী। তবে গান গাইতে গিয়ে অনেকবার বাধা পেতে হল তাঁদের। কারণ কারওরই গানটি মুখস্থ নয়। ইন্দ্রনীল সেন মোবাইল দেখে দেখে গানটি গাওয়ার চেষ্টা করলেন বটে। তবে মমতা-সহ বাকিরা অনেকবারই হোঁচট খেলেন।

আরও পড়ুন ‘চোর চোর চোরটা অভিষেকের পিসিটা’ এবার পাল্টা স্লোগান শুভেন্দুর

উল্লেখযোগ্য বিষয় হল, গতবছর ইজেডসিসি-তে বিজেপির দুর্গাপুজোর উদ্বোধনী সঙ্গীত গেয়েছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল। এখন তিনি দল বদলেছেন। তৃণমূলে যোগদানের পর প্রথম কোনও প্রকাশ্য সমাবেশে মমতার সঙ্গে একমঞ্চে ছিলেন বাবুল। আর স্নেহভরে মমতাও গান গাওয়ার জন্য ডেকে নিলেন বাবুলকে। যা এক অন্য রসায়নের ইঙ্গিত দিল। অন্য দল থেকে এসে মমতার গুরুত্ব পাচ্ছেন বাবুল তা আর বলার অপেক্ষা রাখে না।

এদিন মমতাকে একটি উপহারও দেন বাবুল। গত ২৩ জানুয়ারি ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজি জয়ন্তীর অনুষ্ঠানে একটি বিশেষ ধরনের কি-বোর্ড দেখেছিলেন মমতা। যা তাঁর মনে ধরে। সেরকমই একটি বাদ্যযন্ত্র এদিন মমতাকে দেন বাবুল। মমতা বলেন, “এটা আমার খুব কাজে লাগবে। বাবুলকে বলেছিলাম, ও আমার জন্য এনেছে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mahalaya durga puja 2021 mamata banerjee babul supriyo tmc

Next Story
গ্যাসের জ্বালা বাড়ছে, আবারও দাম বাড়ল এলপিজি সিলিন্ডারেরdomestic non subsidised lpg cylinder price hiked see new price in kolkata
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com