scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

জল সচেতনতায় মিছিল, পা মেলালেন মুখ্যমন্ত্রী

মিছিলে উপস্থিত রাজ্যের সংস্কৃতি জগতের জ্ঞানী গুণীরা। রয়েছেন মুখ্যসচিব, স্বরাস্ট্রসচিব, কলকাতা পুরসভার মেয়রও

জল সচেতনতায় মিছিল, পা মেলালেন মুখ্যমন্ত্রী
জল সচেতনতার মিছিলে মমতা। ছবি-শশী ঘোষ

‘জল বাঁচাও’- আমজনতার মধ্যে এই সচেতনতা গড়ে তুলতে শুক্রবার পথে নামলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার দুপুর ৩টে নাগাদ জোড়াসাঁকো থেকে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত মিছিলে হাঁটছেন মুখ্যমন্ত্রী। ‘জল ধরো, জল ভরো’   কর্মসূচি নিয়ে সাধারণকে সচেতন করতে শুধু পদযাত্রাই নয়, আস্ত একটি গানও লিখেছেন মমতা। এমন উদ্যোগ বাংলায় এই প্রথম। মিছিলে উপস্থিত ছিলেন রাজ্যের সংস্কৃতি জগতের বিশিষ্ট জনেরা। এছাড়া, মুখ্যমন্ত্রীর সঙ্গেই পা মিলিয়েছেন মুখ্যসচিব, স্বরাস্ট্রসচিব এবং কলকাতা পুরসভার মেয়রও।

মুখ্যমন্ত্রীর লেখা গান গেয়েছেন সংগীতশিল্পী ইন্দ্রনীল সেন। একথা নিজেই টুইট করে জানিয়েছেন মমতা। এদিনের পদযাত্রায় সকলকে অংশ নেওয়ার আহ্বানও জানিয়েছেন মুখ্যমন্ত্রী। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ অবশ্য মনে করছে, ২১ জুলাইয়ের আগে জনসংযোগ বাড়িয়ে নেওয়াটাও মুখ্যমন্ত্রীর একটা উদ্দেশ্য। ১২ জুলাই দিনটি বাংলায় ‘জল বাঁচাও’ দিবস হিসেবে উদযাপিত হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

উল্লেখ্য, দক্ষিণ ভারতে দেখা দিয়েছে তীব্র জল সংকট। সোশাল মিডিয়া তা নিয়ে উত্তাল হয়েছে মাসের শুরু থেকেই। জল অপচয় বন্ধ করতে সোচ্চার হয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও।

 

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee on water conservation procession