বড় খবর

‘চাকরি ছেড়ে দিয়েছে মানুষের কাজের জন্য’, ক্ষিতি-কন্যার প্রশংসায় পঞ্চমুখ মমতা

বসুন্ধরা গোস্বামীর দলের প্রতি আনুগত্য দেখে দরজা সার্টিফিকেট দিলেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার বাঘাযতীনে নির্বাচনী প্রচারসভা থেকে ক্ষিতি-কন্যার দলের প্রতি আনুগত্য দেখে দরজা সার্টিফিকেট দিলেন মুখ্যমন্ত্রী।

কলকাতা পুরভোটে এবার প্রার্থী তালিকায় একাধিক চমক রেখেছিল শাসকদল তৃণমূল কংগ্রেস। প্রবীণ-নবীন মিশেলে বাজিমাত করতে চায় ঘাসফুল শিবির। প্রার্থী তালিকায় জায়গা পেয়েছেন প্রাক্তন মন্ত্রী তথা আরএসপি নেতা প্রয়াত ক্ষিতি গোস্বামীর মেয়ে বসুন্ধরাও। এবার পুরভোটের প্রচারে ক্ষিতির মেয়ের প্রশংসায় পঞ্চমুখ মমতা বন্দ্যোপাধ্যায়।

বৃহস্পতিবার বাঘাযতীনে নির্বাচনী প্রচারসভা থেকে ক্ষিতি-কন্যার দলের প্রতি আনুগত্য দেখে দরজা সার্টিফিকেট দিলেন মুখ্যমন্ত্রী। তিনি এদিন বলেন, “এবার ৯৬ নম্বর ওয়ার্ডে ক্ষিতিদার মেয়েকে প্রার্থী করেছি। খুব ভাল মেয়ে ও। আমাদের দলের হয়ে কাজ করছে। শুনুন, ও কিন্তু কারা দফতরে চাকরি করত। এই বয়সে চাকরি ছেড়ে দিয়েছে মানুষের জন্য কাজ করবে বলে।”

এদিন মমতা যখন এই কথাগুলি বলছিলেন তখন মঞ্চে বসেছিলেন ক্ষিতি গোস্বামীর স্ত্রী সুনন্দাও। মায়ের সামনেই মেয়ের প্রশংসায় পঞ্চমুখ মমতা। তবে এই প্রশংসার পিছনেও বামেদের একটা বার্তা দিলেন তিনি। সাধারণত বামপন্থী দলগুলিতেই ভাল চাকরি ছেড়ে রাজনীতিতে হোলটাইমার হওয়ার প্রবণতা দেখা যায় তেমনটা নয়। তৃণমূলেও এমন নজির আছে তা বোঝাতে চাইলেন মমতা।

আরও পড়ুন ‘যারা বলত বাংলায় দুর্গাপুজো হয় না, তাঁদের মুখে চুনকালি’, ঘুরিয়ে বিজেপিকে খোঁচা মমতার

টালিগঞ্জ, যাদবপুর ও বাঘাযতীন এলাকা একসময় বামেদের দুর্জয় ঘাঁটি ছিল। এবার সেই বাঘাযতীনেই দাঁড়িয়ে ক্ষিতি-কন্যার প্রশংসায় মমতার সার্টিফিকেট বসুন্ধরাকে বাড়তি অক্সিজেন জোগাবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjee praises vasundhara goswami in kmc election campaign

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com