scorecardresearch

বড় খবর

বাপ্পি লাহিড়ী দেখা হলেই বলতেন, দুটো গান লিখে দাও না: মমতা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে এসে প্রয়াত গায়ক-সুরকার বাপ্পি লাহিড়ীর স্মৃতিতে আবেগতাড়িত হলেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee says, Bappi Lahiri told her to pen songs for him
বাপ্পি লাহিড়ীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে এসে প্রয়াত গায়ক-সুরকার বাপ্পি লাহিড়ীর স্মৃতিতে আবেগতাড়িত হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশপ্রিয় পার্কের এই অনুষ্ঠানে সোমবার সদ্য প্রয়াত সঙ্গীতশিল্পীর মৃত্যুতে শোকপ্রকাশ করেন। তিনি বলেন, বাপ্পি লাহিড়ী তাঁকে দেখা হলেই গান লিখে দিতে বলতেন।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, “ছাত্র-যুবদের মন কেড়েছিলেন বাপ্পি লাহিড়ী। ওঁর গানগুলো আজকালকার ছেলে-মেয়েরা পছন্দ করে। আমার সঙ্গে দেখা বলেই উনি বলতেন, মমতা তুমি দুটো গান লিখে দাও না। আমি একটু গাইব।” মমতা বলেন, তিনি কিংবদন্তী সুরকারকে একটা গান লিখেও দিয়েছিলেন। কিন্তু সেই গান আর গাওয়া হয়নি বাপ্পি লাহিড়ীর।

মুখ্যমন্ত্রী বলেন, মঙ্গলদ্বীপ জেলে গানটাও গেয়েছিলেন বাপ্পি লাহিড়ী। গানের সেই স্বর্ণযুগ আর কোনওদিন ফিরে আসবে না বলে আক্ষেপ মুখ্যমন্ত্রীর। কিছুদিন আগেই সুরাকাশে নক্ষত্রপতনের মতো প্রয়াত হয়েছেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর এবং গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায়। তাঁদের মৃত্যুতেও এদিন শোকপ্রকাশ করেন মমতা।

আরও পড়ুন সম্পন্ন মন্ত্রী সাধন পাণ্ডের শেষকৃত্য, শ্রদ্ধা জ্ঞাপন মমতা, অভিষেকের

প্রসঙ্গত, গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় শেষ নিঃশ্বাস ত্যাগ করার পর তাঁর স্মৃতিতচারণায় আবেগঘন কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী। বলেছিলেন, সন্ধ্যা মুখোপাধ্যায় তাঁকে ফোন করতেন। অনেক গল্প হত, ফোন করে গান শোনাতে বলতেন। গীতশ্রীকে ফোনে গানও শুনিয়েছেন তিনি। বাপ্পি লাহিড়ী তাঁকে গান লিখে দেওয়ার অনুরোধ করেছিলেন সেই স্মৃতি এদিন ভাগ করে নেন মমতা।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Mamata banerjee says bappi lahiri told her to pen songs for him