৩৪ কোটি টাকা ফেরত দিক রেল, ‘জয় হিন্দ’ সেতুর উদ্বোধনে তোপ মমতার

ব্রিজ তৈরির জন্য রাজ্যের কাছ থেকে রেল ৩৪ কোটি টাকা নিয়েছে বলে দাবি মুখ্যমন্ত্রীর।

By: December 3, 2020, 6:46:11 PM

প্রতীক্ষার অবসান করে দীর্ঘ ২ বছর পর চালু হল নবনির্মিত ‘জয় হিন্দ’ সেতুর। বৃহস্পতিবার কলকাতা থেকে বেহালা সংযোগকারী সেতুর উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেতুর উদ্বোধনের লগ্নে তিনি নামকরণ নিয়ে নেতাজির কথা স্মরণ করিয়ে দিয়ে মমতা বলেন, “নেতাজির পদতলে এভাবেই শ্রদ্ধা জানালাম।” এরপরেই এদিন রেলের বিরুদ্ধে খড়গহস্ত হলেন মুখ্যমন্ত্রী। ব্রিজ তৈরিতে টালবাহানা এবং একাধিক অসহযোগিতার অভিযোগ তুলে রেলকে তীব্র আক্রমণ করলেন মমতা।

এদিন রেলের বিরুদ্ধে তোপ দেগে বলেন, রেললাইনের উপর ব্রিজ তৈরির দায়িত্ব তো রেলের। আর যদি রেলেরই পুরো দায়িত্ব থাকবে তাহলে কেন রাজ্যের থেকে ৩৪ কোটি টাকা নিল রেলওয়ে। সেই ৩৪ কোটি টাকা ফেরত দেওয়ার দাবি জানালেন মমতা। বললেন, “যদি মনে করেন, টাকা নিয়ে অন্যায় করেছেন তাহলে রাজ্যের টাকা ফেরত দিন। কেন নেবে রেল রাজ্যের থেকে টাকা।” এদিন মমতা পোর্ট ট্রাস্টকেও বিঁধে আক্রমণ করেন। বলেন, “পোর্ট ট্রাস্টের বড় বড় ভারী গাড়ি যাবে, আবার ব্রিজের জন্য ওদেরও টাকা দিতে হবে? পোর্ট ট্রাস্ট রাজ্যের কাছ থেকে ৭৭ লক্ষ টাকা নিয়েছে। কেন নেবে এই টাকা? আর সারানোর বেলায় রাজ্য খরচ করবে।” মমতার দাবি, টালা ব্রিজ ভাঙার জন্যও রেল নাকি রাজ্যের কাছ থেকে টাকা নিয়েছে।

আরও পড়ুন অনলাইনে পড়াশোনার জন্য সাড়ে ৯ লক্ষ পড়ুয়াকে ট্যাব, বড় ঘোষণা মমতার

এদিন সেতু উদ্বোধনের পর তিনি জনগণের উদ্দেশে বলেন, সাধারণ মানুষ যেন ব্রিজটিকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সাহায্য করেন সরকারকে। ট্রাফিক নিয়ম মেনে যাতায়াত করা, হেলমেট ছাড়া ব্রিজের উপর বাইক না চালানোর জন্য আবেদন করেছেন মমতা। এরপর তিনি কলকাতা পুলিশের কমিশনার অনুজ শর্মাকে নির্দেশ দেন, যাঁদের হেলমেট কেনার সার্মথ্য নেই পুলিশের তরফে এই ব্রিজ ব্যবহারের জন্য তাঁদের হেলমেটের ব্যবস্থা করে দেওয়ার জন্য। থানায় ফর্ম জমা করে হেলমেটের জন্য আবেদন করতে পারবেন বাইক আরোহীরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Mamata banerjee slams rail ministry for delay in bridge construction

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
বিশেষ খবর
X