বড় খবর

ভ্রাতৃবধূর করোনা সত্ত্বেও ভাই ঘুরছেন বাইরে, বাবুনের ‘কাণ্ডজ্ঞান’ নিয়ে ক্ষুব্ধ মমতা

ভাইয়ের কীর্তি নবান্নে সাংবাদিক সম্মেলনে বললেন মুখ্যমন্ত্রী।

মমতা বন্দ্যোপাধ্যায় এবং স্বপন বন্দ্যোপাধ্যায় (বাবুন)

মুখ্যমন্ত্রীর বাড়িতে ফের করোনার হানা। এবার সংক্রমিত ভ্রাতৃবধূ। কিন্তু ভাই স্বপন বন্দ্যোপাধ্যায় ওরফে বাবুন দিব্যি বাইরে ঘুরে বেড়াচ্ছেন। তাতে ভীষণ ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে রাজ্যবাসীকে করোনার ঊর্ধ্বমুখী গ্রাফ নিয়ে সচেতন করছিলেন। বাড়ির কোনও সদস্যের করোনা হলে বাকিদের বাইরে বেরোতে নিষেধ করেছেন তিনি। উদাহরণ হিসাবে টেনে আনেন নিজের বাড়ির কথা।

মমতা এদিন বলেন, “ধরুন বউয়ের করোনা হয়েছে। কিন্তু স্বামী বহাল তবিয়তে বাইরে ঘুরে বেড়াচ্ছেন। ভাবছে, আমি তো নেগেটিভ। সবার সঙ্গে মিশতেই পারি। বাড়িতে কারও হলে তাঁরও আইসোলেশনে থাকা উচিত, এটা আমরা ভুলে যাচ্ছি।”

প্রসঙ্গে নিজের বাড়ির কথা টেনে বলেন, “আমার বাড়িরই একজন এই কাজ করেছে। আমার ছোট ভাইয়ের বউয়ের কোভিড হয়েছে। আর বাবুন এখন বাইরে ঘুরে বেড়াচ্ছে। আমি খুব অফেন্ডেড হয়েছি। এটা আমি পছন্দ করি না। চ্যারিটি বিগিনস অ্যাট হোম। আমি বলে দিয়েছি, কাল থেকে কোথাও বেরোবে না। প্রত্যেককে সচেতন হতে হবে।”

আরও পড়ুন ‘আগামী ১৫ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ’, করোনা নিয়ে রাজ্যবাসীকে সতর্ক করলেন মমতা

তবে বেশ কিছু সংবাদমাধ্যমে প্রচার হয়েছে, মুখ্যমন্ত্রীরও কোভিড হয়েছে। এতে ভীষণ ক্ষুব্ধ মমতা। তিনি বলেন, “আমাকে নিয়েও খবর হয়েছে শুনলাম। লেখা হয়েছে, আমার নাকি করোনা হয়েছে। আমার কিছু হয়নি। এখানে লুকোচুরির ব্যাপার তো নেই। সম্পূর্ণ মিথ্যে খবর। আমি পুরোপুরি সুস্থ। তবে অনেকের হচ্ছে। আমার দুজন ড্রাইভারের হয়েছে।”

আরও পড়ুন ও লাভলি! মদন এবার অভিনয় করছেন সিনেমায়

লোকাল ট্রেন নিয়ে মমতার বক্তব্য, “ট্রেন না চালালে বলবে, ট্রেন বন্ধ রাখা হয়েছে। আর ট্রেন চালালে ভিড় হবে। মানুষের জীবন-জীবিকার কথাও তো ভাবতে হবে। কত মানুষ কলকাতায় আসেন কাজের জন্য। আমরা কোন দিকে যাব বলুন। এগোলেও দোষ, পিছোলেও দোষ।”

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Mamata banerjees sister in law tested covid positive

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com