বড় খবর


দিব্যি বেঁচে রাজ্যের মন্ত্রী, শোকপ্রকাশ করে বিবৃতি দিয়ে দিলেন মমতা!

প্রশ্ন উঠছে, এতটা দায়িত্বজ্ঞানহীন কাজ কী করে করতে পারে রাজ্যের একটি গুরুত্বপূর্ণ দফতর?

মমতা ব্যানার্জী

করোনায় আক্রান্ত রাজ্যের মন্ত্রী মন্টুরাম পাখিরা। অসুস্থ হয়ে বর্তমানে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি তিনি। কিন্তু বুধবার সোশ্যাল মিডিয়ার তাঁর মৃত্যুর ভুয়ো খবর ছড়াল। যার জেরে রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতর শোকবার্তাও প্রকাশ করে দিল। মুখ্যমন্ত্রীর তরফে শোকবার্তা প্রকাশ হতেই শোরগোল রাজ্য রাজনীতিতে। মন্ত্রী তো বেঁচে! ভুল বোঝাবুঝি জানতে পেরেই শোকবার্তা তুলে নিল তথ্য ও সংস্কৃতি দফতর। এর জেরে রাজ্য সরকারের গাফিলতি ফের একবার সামনে এসে পড়ল। কীভাবে কোনও প্রকার নিশ্চিত না হয়েই আগাম শোকবার্তা প্রকাশ করা হল, উঠছে প্রশ্ন।

জানা গিয়েছে, মঙ্গলবার রাতে আচমকা অসুস্থ হয়ে কাকদ্বীপের সুপার স্পেশ্যালিটি হাসপাতালে ভর্তি করা হয় রাজ্যের সুন্দরবন উন্নয়ন দফতরের মন্ত্রী মন্টুরামকে। এরপর সেখানে করোনা পরীক্ষার ফল পজিটিভ আসতেই তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তর করা হয়। আপাতত তিনি সুস্থ আছেন বলে পরিবার সূত্রে খবর।

এই সেই শোকবার্তা

আরও পড়ুন ‘আমি কি ওনার চাকরি করি?’, মমতাকে কটাক্ষ অশোকের

কিন্তু বুধবার বেলার দিকে তাঁর মৃত্যুর খবর সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। তার কিছুক্ষণ পরই মন্ত্রীর পরিবারকে সমবেদনা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তরফে শোকবার্তা প্রকাশ করে রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতর। এতেই শোরগোল ছড়ায়। পরে ভুল বুঝতে পেরে সেই বিবৃতি তুলে নেওয়া হয়। প্রশ্ন উঠছে, এতটা দায়িত্বজ্ঞানহীন কাজ কী করে করতে পারে রাজ্যের একটি গুরুত্বপূর্ণ দফতর? তাও মুখ্যমন্ত্রীর বিবৃতি দিয়ে। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় মশকরা শুরু হয়ে যায়। যদিও এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি সংশ্লিষ্ট দফতর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Mamata govt mistakenly releases obituary for wb minister

Next Story
মুখ্যমন্ত্রীর বাড়ি ঘেরাও করার হুমকি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com