বড় খবর

যান্ত্রিক গোলোযোগ, থমকে দক্ষিণেশ্বর-নোয়াপাড়া রুটে মেট্রো পরিষেবা

দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার মেট্রো রুটের ঘটা করে উদ্বেধন করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। কিন্তু দু’সপ্তাহ না কাটতেই বিপত্তি।

kolkata metro corona
কলকাতা মেট্রো। এক্সপ্রেস ফাইল ছবি

দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার মেট্রো রুটের ঘটা করে উদ্বেধন করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। কিন্তু দু’সপ্তাহ না কাটতেই বিপত্তি। যান্ত্রিক গোলযোগে থমকে গেল দক্ষিণেশ্বর-নোয়াপাড়ার মেট্রো পরিষেবা। যার জেরে চরম হয়রানির শিকার ওই রুটে মেট্রোর নিত্য যাত্রীরা।

সোমবার দুপুর পৌনে একটা নাগাদ নোয়াপাড়ার কাছে সিগন্যালিং ব্যবস্থায় যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। এর পরই ওই রুটে মেট্রো চলাচল বন্ধ করে দেওয়া হয়। চলছে মেরামতির কাজ। ঘটনাস্থলে রয়েছেন মেট্রোর উচ্চপদস্থ আধিকারিকরা। এদিন বাকি সময়ে দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত মেট্রো চলাচল স্বাভাবিক রয়েছে।

যদিও দক্ষিণেশ্বর-নোয়াপাড়া রুটে ৪.১৪ কিমি রুট সূচনার অল্প সময়ই যান্ত্রিক গোলযোগ ঘটনায় থমকে যাওয়ায় বিতর্ক দানা বেঁধেছে। হেনস্থার শিকার ওই রুটের যাত্রীরা। ভোটের আবহে উদ্বোধনের জন্য চটজলদি করাতেই এই পরিণতি বলে মনে করছেন যাত্রীদের একাংশ।

সম্প্রতি নোয়াপাড়া থেকে ৪.১৪ কিলোমিটার বর্ধিত রেল রুটের সূচনা হয় প্রধানমন্ত্রীর হাত ধরে। এই দুই স্টেশনের মাঝে রয়েছে বরাহনগর। দক্ষিণেশ্বর নিউ গড়িয়া পৌঁছতে মেট্ররোয় সময় লাগছে,এক ঘণ্টা পাঁচ মিনিট। ভাড়াও ২৫ টাকা। দিনে মোট ৭৯ জোড়া ট্রেন এই রুটে চলাচল করছে। এদিকে দক্ষিণেশ্বর থেকে দমদম চলছে আরও তিন জোড়া মেট্রো। প্রথম ট্রেন দক্ষিণেশ্বর থেকে ছাড়ছে সকাল সাতটায় এবং শেষ ট্রেন রাত সাড়ে ৯টায়। এদিনও সকালে দক্ষিণেশ্বর থেকে নোয়াপাড়ার মধ্যে ঠিকঠাকই চলে মেট্রো। কিন্তু বেলা গড়াতেই থমকে গেল এই রুটের পরিষেবা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Metro service between dakhineswar noapara disrupted due to technical glitch

Next Story
কোকেন কাণ্ডে গ্রেফতার রাকেশ ঘনিষ্ঠ, অভিযুক্তকে পালাতে সাহায্যের অভিযোগ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com