scorecardresearch

বড় খবর

সপ্তমী থেকে নবমী ভোর ৫টা পর্যন্ত পরিষেবা, জেনে নিন পুজো স্পেশ্যাল মেট্রোর সময়সূচি

উত্তর-দক্ষিণে মহাপঞ্চমী এবং মহাষষ্ঠীতে চলবে ২৮৮টি মেট্রো।

সপ্তমী থেকে নবমী ভোর ৫টা পর্যন্ত পরিষেবা, জেনে নিন পুজো স্পেশ্যাল মেট্রোর সময়সূচি
পুজোয় এবার দিনে কত মেট্রো চালানো হবে তার বিজ্ঞপ্তি দিল মেট্রো রেলওয়ে কলকাতা।

পুজোয় এবার দিনে কত মেট্রো চালানো হবে তার বিজ্ঞপ্তি দিল মেট্রো রেলওয়ে কলকাতা। উত্তর-দক্ষিণে মহাপঞ্চমী এবং মহাষষ্ঠীতে চলবে ২৮৮টি মেট্রো। মহাসপ্তমী, মহাষ্টমী এবং মহানবমীতেও একাধিক মেট্রো পরিষেবা দেওয়া হবে। ওই তিন দিন বেলা একটা থেকে চলবে প্রথম মেট্রো। শেষ মেট্রো দমদম থেকে কবি সুভাষ পর্যন্ত ভোর চারটে নাগাদ ছাড়বে। কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত শেষ মেট্রো ছাড়বে ভোর চারটে নাগাদ।

মহাপঞ্চমী এবং মহাষষ্ঠীতে মেট্রো পরিষেবা-

দিনে চলবে ২৮৮টি মেট্রো। ১৪৪টি আপ এবং ১৪৪টি ডাউন মেট্রো। সকাল আটটা থেকে শুরু করে মধ্যরাত পর্যন্ত মিলবে ট্রেন। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ পর্যন্ত শেষ ট্রেন ছাড়বে রাত ১০.৩৮ মিনিট নাগাদ। দমদম থেকে কবি সুভাষ শেষ ট্রেন মিলবে রাত ১০.৫০ মিনিট নাগাদ।

মহাসপ্তমী, মহাষ্টমী এবং মহানবমী মেট্রো পরিষেবা-

পুজোর তিন দিন ২৪৮টি মেট্রো চালানো হবে। বেলা একটা থেকে প্রথম মেট্রো চালু হবে। ভোর পাঁচটা পর্যন্ত মিলবে পরিষেবা। বিজয়া দশমীর দিন মোট ২৩৪টি মেট্রো চালানো হবে। বেলা একটা থেকে শুরু করে রাত এগারোটা পর্যন্ত পরিষেবা পাওয়া যাবে।

আরও পড়ুন জীবনের প্রথম ক্রাশ, প্রেম পুজোর প্যান্ডেলেই: মধুমিতা

ইস্ট-ওয়েস্ট মেট্রো মহাসপ্তমী, মহাষ্টমী এবং মহানবমীতে ২০ মিনিট অন্তর মোট ৭২টি মেট্রো চলবে। বেলা ১১.৫৫ থেকে মধ্যরাত পর্যন্ত পরিষেবা পাওয়া যাবে। শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর ফাইভ প্রথম ট্রেন পাওয়া যাবে ১১.৫৫ মিনিট নাগাদ। শেষ মেট্রো ছাড়বে রাত ১১.৩৫ মিনিট নাগাদ।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Metro services in durga puja 2022 timing and schedules