বড় খবর

অপেক্ষার অবসান, মোদীর হাতেই ২২-শে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো রুটের উদ্বোধন

২০১০-১১-র রেলবাজেটে এই মেট্রো প্রকল্পের ঘোষণা করেন তত্‍কালীন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো রুটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী মোদী। সবার জন্য এই রুটে মেট্রো চালু হবে ২৩ তারিখ। ২০১০-১১-র রেলবাজেটে এই মেট্রো প্রকল্পের ঘোষণা করেন তত্‍কালীন রেলমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নোয়াপাড়ার পর থাকছে ২টি স্টেশন। বরানগর এবং প্রান্তিক স্টেশন দক্ষিণেশ্বর। কলকাতা মেট্রো সূত্রে খবর, দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া পর্যন্ত ১৫৮টি ট্রেন চালচল করবে। ছুটির দিনে চলবে ১৫৬টি ট্রেন। এই রুটে শেষ মেট্রো পাওয়া যাবে রাত সাড়ে ৯ টায়। সাত মিনিট অন্তর করে ট্রেন চলাচল করবে। উত্তর-দক্ষিণ মেট্রোর যাতায়াতের পথ আরও চার কিমি বাড়লেও ভাড়া একই থাকছে। অর্থাৎ, এই রুটে মেট্রোর সর্বোচ্চ ভাড়া থাকছে ২৫ টাকা।

গত ৫ ফেব্রুয়ারি নোয়াপাড়া-দক্ষিণেশ্বর রুটের পথ পরিদর্শন করেন কমিশনার অফ রেলওয়ে সেফটি বোর্ডের সদস্যরা। শর্তসাপেক্ষে ওই পথে মেট্রো চলাচলে ছাড়পত্র দেয় বোর্ড। যদিও ছাড়পত্রের শর্ত পূরণে সমস্যা হবে না বলে দাবি মেট্রো কর্তৃপক্ষের।

কবে হবে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো রুটের উদ্বেধন তা নিয়ে বিভ্রান্তি তৈরি হয়। ভোটের দিন ঘোষণা হয়ে গেলে এই পথে মেট্রোর উদ্বোধন করা যাবে না বলে শঙ্কা তৈরি হয়। কিন্তু শেষ পর্যন্ত অপেক্ষার অবসান। প্রকল্প ঘোষণার দীর্ঘ ১০ বছর বাদে বাস্তবায়িত হচ্ছে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো রুট। আগামী সোমবার হুগলির ডানলপ ময়দান থেকে দূরনিয়ন্ত্রিত ব্যবস্থার মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Modi will inaugurate noapara dakshineswar metro route on the 22 february

Next Story
‘আমাকে ফাঁসিয়েছে বিজয়বর্গীয় ঘনিষ্ঠ রাকেশ সিং’, কেন এই অভিযোগ পামেলা গোস্বামীর?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com