‘আমফানের মতো আজকেও নবান্ন কাঁপছিল’, ঝড়ের জেরে মন্তব্য উদ্বিগ্ন মমতার

আবহাওয়ার এই রূপ দেখে আমফানের স্মৃতি মনে পড়ে যায় মুখ্যমন্ত্রীর।

Nabanna was shaking in storm, says CM Mamata Banerjee
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

ফের আমফানের স্মৃতি উসকে মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার বিকেলে শহরজুড়ে হঠাৎ ঝড় ওঠে। তার দোসর হয় বৃষ্টি। আকাশ কালো করে ঝেঁপে বৃষ্টি নামে। কিন্তু আবহাওয়ার এই রূপ দেখে আমফানের স্মৃতি মনে পড়ে যায় মুখ্যমন্ত্রীর। এদিন নবান্ন সভাঘরে কলকাতা পুলিশের পদক বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী বললেন, “আজকের ঝড়ে যেন গোটা নবান্ন কেঁপে উঠেছিল।”

এদিন মুখ্যমন্ত্রী পুলিশের নিচুতলার কর্মী, এএসআই-কনস্টেবলের গুরুদায়িত্ব নিয়ে বলতে গিয়ে বলেন, “আজ আপনাদের এখানে মিটিং ছিল চারটে থেকে। আমি তো সাড়ে তিনটে থেকে অপেক্ষা করছিলাম উপরে। হঠাৎ এমন ঝড় এল, পুরো নবান্নটা মনে হল কাঁপছে। আমফানের সময় এমন দেখেছিলাম। নবান্নটা হিলছিল। আজও তেমন হিলছিল। তার পর সঙ্গে গোঁ গোঁ আওয়াজ। আমি চিন্তা করছিলাম, সভাঘরে আপনারা বসে আছেন তাঁরা ঠিক আছেন কি না।”

আরও পড়ুন ‘এবার পশ্চিমবঙ্গের প্রধানমন্ত্রী মমতা! বিন তুঘলকও নিরাপত্তাহীনতায় ভুগবেন’, কটাক্ষ অনুপমের

এর পর তিনি আরও বলেন, “হঠাৎ হঠাৎ করে এমন প্রাকৃতিক দুর্যোগ চলে আসছে, আমরা ছোটবেলা থেকে অনেক ঝড়জল দেখেছি, এমন দেখিনি। গত ২-৩ বছরে সাংঘাতিক সব কাণ্ড হচ্ছে। কেদারনাথ বেড়াতে লোক মারা যাচ্ছে, বিশাখাপত্তনমের পথে গাড়ি উল্টে বাংলার কয়েকজন মারা গেছেন। এমন হুট করে কোনও বিপদ এলে সঙ্গে সঙ্গে পুলিশ গিয়ে পাশে দাঁড়ায়।”

প্রসঙ্গত, আমফানের সময়ও একই ভাবে মুখ্যমন্ত্রী বলেছিলেন, ঘূর্ণিঝড়ে নবান্নটা যেন দুলছিল-কাঁপছিল। সেদিনের স্মৃতি উসকে আজ ফের তাঁর মনে হয়েছে ঝড়ের জেরে নবান্নটা যেন দুলছিল।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Nabanna was shaking in storm says cm mamata banerjee

Next Story
নির্মল বিদায়, কলকাতা মেডিক্যালের রোগী কল্যান সমিতির নয়া সভাপতি শ্রীরামপুরের তৃণমূল বিধায়ক