scorecardresearch

বড় খবর

সিবিআই দফতরে মদন-সৌগত, চলছে স্বর পরীক্ষা

নিজাম প্যালেসে নারদ মামলায় জড়িত তৃণমূলের নেতা-মন্ত্রীদের কন্ঠস্বরের নমুনা সংগ্রহের কাজ চলছে। মঙ্গলবার এজন্য নিজাম প্যালেসে এলেন তৃণমূল সাংসদ সৌগত রায় ও প্রাক্তন মন্ত্রী মদন মিত্র।

Narada Case, নারদ মামলা, নারদকাণ্ড, narada, নারদা, madan mitra, মদন মিত্র, মদন মিত্রের খবর, madan mitra news, madan, মদন, madan mitra voice test, মদন মিত্রের ভয়েস টেস্ট, মদন মিত্রের কন্ঠস্বরের নমুনা পরীক্ষা, সৌগত রায়, sougata roy
মদন মিত্র ও সৌগত রায়।

নারদ কেলেঙ্কারির তদন্তে জোরকদমে চলছে কন্ঠস্বরের নমুনা সংগ্রহের কাজ। গত ক’দিনের মতো আজও নিজাম প্যালেসে নারদ মামলায় জড়িত তৃণমূলের নেতা-মন্ত্রীদের কন্ঠস্বরের নমুনা সংগ্রহের কাজ চলছে। মঙ্গলবার এজন্য নিজাম প্যালেসে এলেন তৃণমূল সাংসদ সৌগত রায় ও প্রাক্তন মন্ত্রী মদন মিত্র। উল্লেখ্য, নারদের স্টিং অপারেশনের ফুটেজে দেখা গিয়েছে সৌগত রায়, মদন মিত্রদের। সেই ফুটেজে তাঁদের কন্ঠস্বর মিলিয়ে দেখার জন্যই ‘ভয়েস টেস্ট’ করাচ্ছে সিবিআই। সূত্র মারফৎ জানা গিয়েছে, কন্ঠস্বরের নমুনা সংগ্রহের পর তা দিল্লিতে ফরেন্সিক ল্যাবে পাঠানো হবে।

আরও পড়ুন: বৈশাখীকে যৌন হেনস্থার অভিযোগ, পুলিশের দ্বারস্থ শোভন-বান্ধবী

প্রসঙ্গত, ২০১৬ সালের বিধানসভা নির্বাচনের মুখে ম্যাথু স্যামুয়েলের করা নারদ স্টিং অপারেশনে হইচই পড়ে গিয়েছিল রাজ্য রাজনীতিতে। নারদ স্টিং অপারেশনে তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রীকে টাকা নিতে দেখা যায়। যে ভিডিওর সত্যতা যাচাই করেনি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা। এই ভিডিও প্রকাশ্যে আসার পর শোরগোল পড়ে যায়। পরবর্তীক্ষেত্রে এ ঘটনার তদন্তভার নেয় সিবিআই। ইতিমধ্যেই এ মামলায় তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, পঞ্চায়েতমন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও বর্ধমানের প্রাক্তন পুলিশ সুপার এসএমএইচ মির্জার কন্ঠস্বরের নমুনা সংগ্রহ করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। অন্যদিকে, নারদ তদন্তে তলব করা হয়েছে সদ্য বিজেপিতে যোগ দেওয়া শোভন চট্টোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অপরূপা পোদ্দারকেও। ক’দিন আগে আরেক সাংসদ কে ডি সিংকে তলব করে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই।

আরও পড়ুন: মুকুলের খেলা? দেবশ্রীকে কে নিয়ে গিয়েছিলেন বিজেপি দফতরে, রহস্যভেদ করলেন বৈশাখী!

অন্যদিকে, নারদ তদন্তে গতি আনতে ৩ জন তৃণমূল সাংসদ ও এক মন্ত্রীকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে মরিয়া কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি। আর এ জন্য আইনানুগ ব্যবস্থা হিসাবে লোকসভার অধ্যক্ষের থেকে অনুমতিও চেয়েছে সিবিআই। সূত্রের খবর, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইতিমধ্যে লোকসভার অধ্যক্ষকে এ বিষয়ে চিঠি পাঠিয়েছে। জানা যাচ্ছে, সৌগত রায়, কাকলি ঘোষ দস্তিদার, প্রসূন বন্দ্যোপাধ্যায় ও প্রাক্তন সাংসদ তথা বর্তমান মন্ত্রী শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে পদক্ষেপ করতে চায় সিবিআই। যদিও এদিন সংবাদমাধ্যমে সৌগত রায় দাবি করেন, তিনি এ ব্যাপারে কিছু জানেন না।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Narada case madan mitra sougata roy voice test cbi