বড় খবর

New Town Encounter: সাপুরজি আবাসনের ফ্ল্যাট মালিকের খোঁজ পেল পুলিশ, গভীর রাতে উদ্ধার দুষ্কৃতীদের দেহ

New Town Encounter: কে এই সুমিত কুমার, ভুয়ো নাম ব্যবহার করেই কি ওই ফ্ল্যাট ভাড়া নেওয়া হয় নাকি এর নেপথ্যে বড় কোনও রহস্য রয়েছে তা নিয়ে ধন্দে পুলিশ।

New Town Encounter, STF, CID
বুধবার গভীর রাতে ফ্ল্যাট থেকে নিহত দুষ্কৃতীদের দেহ উদ্ধার করে পুলিশ। এক্সপ্রেস ফটো- পার্থ পাল

New Town Encounter: নিউটাউন এনকাউন্টার কাণ্ডে খোঁজ মিলল সাপুরজি আবাসনের সেই ফ্ল্যাট মালিকের। পুলিশ সূত্রে খবর, সুমিত কুমারের নামে ভাড়া নেওয়া ওই ফ্ল্যাট। কে এই সুমিত কুমার, ভুয়ো নাম ব্যবহার করেই কি ওই ফ্ল্যাট ভাড়া নেওয়া হয় নাকি এর নেপথ্যে বড় কোনও রহস্য রয়েছে তা নিয়ে ধন্দে পুলিশ। তদন্তে উঠে এসেছে, একটি রিয়েল এস্টেট ওয়েবসাইটের মাধ্যমে ফ্ল্যাট ভাড়া নেয় দুষ্কৃতীরা। এরপর দুজন দালালের মাধ্যমে ফ্ল্যাট ভাড়া নেওয়া হয়।

বুধবার নিউ টাউনে সাপুরজি আবাসনে এনকাউন্টারে দুই গ্যাংস্টার নিহত হয়। রাজ্য পুলিশের এসটিএফ-এর সঙ্গে গুলির লড়াইয়ে নিহত ওয়ান্টেড জয়পাল ভুল্লার এবং জশপ্রীত পারমার। এদিন গ্যাংস্টার নিকেশের পর ঘটনাস্থলে র‍্যাফ নামানো হয়। ডাকা হয় সিআইডির বম্ব স্কোয়াডকে। এলাকা ঘিরে রেখে তল্লাশি অভিযান চালায় তারা। যে ফ্ল্যাটে ওই দুই জন ভাড়া ছিল, সেখানে কোনও বিস্ফোরক রাখা কিনা? খতিয়ে দেখে বম্ব স্কোয়াড। অন্য কোনও সন্দেহভাজন আবাসনে লুকিয়ে কিনা, সেটাও খতিয়ে দেখা হয়।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, কলকাতার সিআইটি রোডে ফ্ল্যাটের মালিক থাকে। ২৩ মে থেকে ফ্ল্যাট ভাড়া নেয় দুষ্কৃতীরা। মাসিক ১৫ হাজার টাকায় ১১ মাসের চুক্তিতে ভাড়া হয়। কীভাবে ফ্ল্যাট ভাড়া নেওয়ার জন্য যোগাযোগ করেছিল দুষ্কৃতীরা তা জানতে মালিককে জেরা করবে পুলিশ। তাঁকে তলব করা হয়েছে। ফ্ল্যাট মালিক নিজে কোনও অপরাধের সঙ্গে যুক্ত কি না তা তদন্ত করে দেখা হচ্ছে।

আরও পড়ুন ২ পুলিশ খুনে ওয়ান্টেড জয়পাল ছিল ক্রীড়াপ্রেমী! কী ভাবে বানাল গ্যাং?

এদিকে, এই এনকাউন্টার প্রসঙ্গে এসটিএফ প্রধান বিনীত গোয়েল বলেন, ’১৫ মে পাঞ্জাবে দুই জন এএসআইকে খুন করে তারা এখানে আশ্রয় নিয়েছিল। ওদের বিরুদ্ধে ডাকাতি, খুন, অপহরণ, অস্ত্র পাচারের একাধিক অভিযোগ রয়েছে। দেশের একাধিক সংস্থার সঙ্গে যোগাযোগ রেখে আমরা বুধবার সকাল ১১টা নাগাদ ওদের অবস্থান সম্বন্ধে অবগত হই। বিকেল ৩টে নাগাদ অভিযানে নামি। কিন্তু আমাদের দেখেই গুলি চালাতে শুরু করে ওই দুই জন। আমাদের পাল্টা জবাবে মৃত্যু হয়েছে দুই গ্যাংস্টারের।‘

আরও পড়ুন আলসে দুপুরে আবাসনে হঠাৎ গুলির শব্দ! তারপর, কী বলছেন সাপুরজির আবাসিকরা?

বিনীত গোয়েল আরও বলেন, ‘এখনও পর্যন্ত তল্লাসিতে ৭ লক্ষ টাকা নগদ, ৮৯ রাউন্ড গুলি, মোবাইল, ৫টি নাইন এমএম পিস্তল বাজেয়াপ্ত করা হয়েছে। কতদিন ধরে তারা এই আবাসনে থাকছে, খতিয়ে দেখা হবে।‘ বুধবার গভীর রাতে ফ্ল্যাট থেকে নিহত দুষ্কৃতীদের দেহ উদ্ধার করে পুলিশ। আজ, বৃহস্পতিবার দেহগুলির ময়নাতদন্ত হবে। ওই আবাসনের বি-১৫৩ টাওয়ার ঘিরে রেখেছে পুলিশ। বাসিন্দাদের ঢোকা-বেরোনোয় নিষেধাজ্ঞা জারি হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: New town encounter police traces flat owner bodies of gangsters sent for autopsy

Next Story
Police Encounter: ২ পুলিশ খুনে ওয়ান্টেড জয়পাল ছিল ক্রীড়াপ্রেমী! কী ভাবে বানাল গ্যাং?Encounter, New Town, punjab
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com