scorecardresearch

বড় খবর

নির্মল বিদায়, কলকাতা মেডিক্যালের রোগী কল্যান সমিতির নয়া সভাপতি শ্রীরামপুরের তৃণমূল বিধায়ক

তৃণমূলের মেডিক্যাল সেলের সভাপতির পদ থেকেও তাঁকে সরানো হয়েছে বলে জানা গিয়েছে।

নির্মল বিদায়, কলকাতা মেডিক্যালের রোগী কল্যান সমিতির নয়া সভাপতি শ্রীরামপুরের তৃণমূল বিধায়ক
নির্মল মাজি।

কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে অপসারিত নির্মল মাজি। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তরফে বৃহস্পতিবার বিকেলে নির্দেশিকা দিয়ে এই ঘোষণা করেছে। তৃণমূলের মেডিক্যাল সেলের সভাপতির পদ থেকেও তাঁকে সরানো হয়েছে বলে জানা গিয়েছে। উভয় ক্ষেত্রেই নির্মল মাজির চেয়ারে বসছেন শ্রীরামপুরের বিধায়ক সুদীপ্ত রায়।

অর্থাৎ, এখন থেকে কলকাতা মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ সামলাবেন সুদীপ্ত রায়। পাশাপাশি তিনি আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালেরও রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান। এছাড়া, তৃণমূলের মেডিক্যাল সেলের সভাপতিও করা হয়েছে তাঁকে। বর্তমানে হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বেও সুদীপ্তবাবু।

ডাঃ সুদীপ্ত রায় বলেছেন, ‘যে দায়িত্ব আমাকে দেওয়া হয়েছে সেটা ভালো রে করার চেষ্টা করব। তৃণমূল সরকারের আসার পর রাজ্যের স্বসাথ্য ব্যবস্থায় আমূল বদল এসেছে। সেটাই ধরে রাখতে হবে। রোগীরা যাতে ভালো পরিষেবা পান সমিচির চেয়ারম্যান হিসাবে সেটাই অগ্রাধিকারের ভিত্তিতে নিশ্চিৎ করার চেষ্টা করব।’

আরও পড়ুন- ‘দিদি’র দুয়ারে মালদার সায়ন্তিকা, মমতা পেলেন আমসত্ত্ব-আম গাছ, স্বপ্নপূরণ খুদের

নানা সময়ে বিভিন্ন ধরণের গা-জোয়ারির অভিযোগ উঠেছে নির্মল মাজির বিরুদ্ধে। চিকিৎসকদের সংগঠন ডক্টরস ফোরাম-ও তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছিল। তারপরই নির্মলকে দায়িত্ব থেকে সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মেডিক্যাল কলেজ থেকে জীবনদায়ী ইঞ্জেকশন টসিলিজুমাব উধাও বিতর্কে নাম জড়িয়েছিল উলুবেড়িয়ার তৃণমূল বিধায়ক নির্মল মাজির। তাঁর ঘনিষ্ঠই সেই কাজ করেছিলে বলে অভিযোগ ওঠে। মেয়াদ উত্তীর্ণ স্টেন্ট ব্যবহারের জন্য চাপ দেওয়া থেকে হাসপাতালের ভিতর ট্রমা কেয়ার ভবন তৈরির সিদ্ধান্ত বিতর্কেও অভিযোগের তিরে ছিলেন নির্মবাবু। নানা সময় হাসপাতালের ডাক্তার ও নার্স সহ অন্যান্য কর্মীদের বদলির হুমকি দিতেন বলেও প্রায়ই অভিযোগ জমা পড়েছিল। তবে সব অভিযোগই অস্বীকার করেছিলেন নির্মল মাজি।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Nirmal maji removed from chairman of kolkata medical college rogi kalyan samity