বিরাট বাস ধর্মঘটের ডাক সোমবার থেকে, শামিল ২০টিরও বেশি রুট

মূলত উত্তর ২৪ পরগণা থেকে কলকাতাগামী বাস বন্ধ রাখার কথা জানিয়েছেন সম্পাদক।

By: Kolkata  Updated: December 6, 2019, 09:17:06 AM

উত্তর কলকাতায় অনির্দিষ্ট কালের জন্য বাস ধর্মঘটের ডাক দিল ওয়েষ্ট বেঙ্গল বাস এণ্ড মিনিবাস ওনার্স অ্যাসোসিয়েশন। ‘এভাবে আর বাস চালানো সম্ভব হচ্ছে না’ বলে স্পষ্ট জানিয়ে দিলেন, সংগঠনের সম্পাদক প্রদীপ নারায়ণ বোস। ৮ ডিসেম্বর, সোমবার থেকে শুরু হবে বাস ধর্মঘট। মূলত উত্তর ২৪ পরগণা থেকে কলকাতাগামী বাস বন্ধ রাখার কথা জানিয়েছেন সম্পাদক। ২৭ সেপ্টেম্বর থেকে টালা ব্রীজ বন্ধের পর দু-মাস অতিক্রান্ত। কিন্তু এখনও কোনও সমস্যার সমাধান হয়নি বলে অভিযোগ বাসমালিক ও শ্রমিকদের। তাঁদের বক্তব্য, অনেকটা পথ ঘুরে যেতে হয়, তার ফলে তেল খরচ বেড়ে গিয়েছে। কিন্তু ভাড়া বাড়ানো হয়নি। যার দরুণ তাঁরা চূড়ান্ত অর্থনৈতিক সংকটে পড়েছেন। তাই অনির্দিষ্ট কালের জন্য বাস ধর্মঘটের ডাক দিয়েছে প্রায় ২০ টি রুটের বাস।

এই বাস সংগঠন পরিবহণ দফতরের কাছে সাত দফা দাবি জানিয়ে স্মারকলিপি জমা দেয়। বৃহস্পতিবার সংগঠনের কর্মকর্তারা দাবিদাওয়া নিয়ে বৈঠক করেন। ওই বৈঠকে সিদ্ধান্ত হয় তাদের দাবি না মানলে সোমবার থেকে লাগাতার বাস ধর্মঘট শুরু হবে।

আরও পড়ুন: সরে গেলেন বৈশাখী, চরম সিদ্ধান্ত শোভন-বান্ধবীর

বাস সংগঠন দাবিগুলো কী কী-

টালা ব্রীজ বন্ধের কারণে ক্ষতিগ্রস্ত রুটের বাস ও মিনিবাসকে যাত্রী স্বার্থে ভর্তুকি দিতে হবে, অযথা পুলিশের ফাইন করা চলবে না, সেন্ট্রাল এভিনিউর বাস চিড়িয়ামোড় থেকে কাশীপুর রোড হয়ে চিৎপুর ব্রীজ দিয়ে যেতে দিতে হবে। দক্ষিণ কলকাতা মুখী বাসগুলিকে বেলগাছিয়া ব্রীজ ও উত্তর কলকাতার বাস গুলিকে লকগেট ব্যবহার করতে দিতে হবে। এছাড়া ২০১৯ লোকসভা নির্বাচনের কাজে ব্যবহার করা বাস ও মিনিবাসের বকেয়া টাকা এই সংকটজনক পরিস্থিতিতে মিটিয়ে দেওয়া হোক।

সম্পাদক প্রদীপ নারায়ণ বোস ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে বলেন, “খরচ বেশি হয়ে যাচ্ছে, সেখানে ভাড়া যা ছিল তাই রয়ে গেছে। দু মাস কেটে গেলেও সমস্যার কোনো সমাধান আজও হয়নি। বহুবার সমস্যার কথা তুলে ধরলেও পরিবহণ দফতর কর্ণপাত করেনি এই ব্যাপারটা”।

আরও পড়ুন: মেটিয়াবুরুজ চলোর ডাক মুকুলের

সোমবার থেকে অনির্দিষ্ট কালের জন্য যে যে বাস বন্ধ থাকবে…

৭৮, ৭৮/১, ২১৪, ২১৪/এ, ২৩০, ২৩৪, ২৩৪/১, ২০১, ৩৪বি, ৩৪সি,৩০এ,২০২, কে-৪, এস-১৫৮,এস-১৫৯, এস-১৮০, এস-১৮১, এস-১৮৫, ২২২

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

North calcutta bus strike tala bridge

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
Big News
X