চাকরির দাবিতে স্বাস্থ্য ভবনে বিক্ষোভ নার্সদের, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, ধুন্ধুমার সল্টলেকে

বেশ কয়েকজন আন্দোলনকারী মহিলা অসুস্থ হয়ে পড়েন।

Swasthya Bhawan
সল্টলেকের স্বাস্থ্য ভবনের বাইরে পুলিশের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি বেসরকারি হাসপাতালের নার্সদের।

শিক্ষার পর এবার স্বাস্থ্যে নিয়োগ দুর্নীতির অভিযোগ। রাজ্যের সরকারি হাসপাতালে নার্স নিয়োগে বেনিয়মের অভিযোগে সোমবার ধুন্ধুমার পরিস্থিতি হল স্বাস্থ্য ভবনে। সল্টলেকের স্বাস্থ্য ভবনের বাইরে পুলিশের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি বেসরকারি হাসপাতালের নার্সদের। বেশ কয়েকজন আন্দোলনকারী মহিলা অসুস্থ হয়ে পড়েন। কয়েক জনকে পুলিশ গাড়িতে তুলে থানায় নিয়ে যেতে চাইলে আরও অগ্নিগর্ভ হয় পরিস্থিতি।

কেন আজ এই বিক্ষোভ? আন্দোলনকারীদের দাবি, করোনা পরিস্থিতিতে বিভিন্ন হাসপাতালে তাঁরা নার্সিংয়ের কাজ করেন। তাঁদের সরকারি হাসপাতালে নিয়োগে অগ্রাধিকার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু গত ২০ মে স্বাস্থ্য দফতর যে নতুন প্যানেল প্রকাশ করে সেখানে ২০১৮, ১৯ এবং ২০ সালের কারও নাম নেই। সবাই ২০২১ সালে নার্সিং ডিগ্রি পাওয়া প্রার্থী।

আন্দোলনকারীদের অভিযোগ, রেজিস্ট্রেশন নেই অথচ প্যানেলে নাম রয়েছে এমন চাকরিপ্রার্থীও রয়েছেন। এদিন এই সব অভিযোগেই স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখান নার্সরা। এদিন পুলিশের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি হয় আন্দোলনকারীদের। বিক্ষোভ তুলতে গেলে ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়।

আরও পড়ুন WB Govt Jobs: রাজ্যের স্বাস্থ্য দফতরে বিপুল নিয়োগ, সুযোগ হাতছাড়া করবেন না

কয়েক জন আন্দোলনকারীকে পুলিশে ভ্যানে তুলতে গেলে পরিস্থিতি আরও উত্তপ্ত হয়। অন্য বিক্ষোভকারীরা তাঁদের প্রায় ছিনিয়ে আনেন পুলিশের হাত থেকে। এদিন আন্দোলনকারীদের চার জন প্রতিনিধি সরকারি আধিকারিকের সঙ্গে দেখা করে আলোচনা করেন। কিন্তু কোনও সমাধানসূত্র না বেরনোয় আন্দোলনকারীরা বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন বলে খবর।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Nursing candidates agitation at swasthya bhawan

Next Story
রোয়িং করতে গিয়ে নিহত ২, প্রশ্নের মুখে ক্লাব কর্তাদের ভূমিকা, মেয়রের তোপে পরিবেশবিদরা