বড় খবর

পুরভোটের আগে চাঞ্চল্য, কলকাতা থেকে উদ্ধার কোটি টাকা

পুরভোটের আগে মহানগর থেকে এত টাকার হদিশ একাধিক প্রশ্নের উত্থাপন করছে।

one crore rupees recovered from kolkata ahead of kmc election 2021
কলকাতা থেকে উদ্ধার কোটি টাকা।

পুরভোটের মুখে কলকাতা থেকে কোটি টাকা উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য। পার্কস্ট্রিটের এজি চার্চ এলাকা থেকে কোটি টাকা সহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পার্কস্ট্রিট থানার পুলিশ। পুরভোটের আগে মহানগর থেকে এত টাকার হদিশ একাধিক প্রশ্নের উত্থাপন করছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, লালবাজারের কাছে আগেই খবর ছিল। সতর্ক ছিল কলকাতা পুলিশ। পার্ক স্ট্রিট তানা এলাকায় এক ব্যক্তিকে দেখে সন্দেহ হয় পুলিশের। তাঁকে জেরা করে পুলিশ। তখনই হদিশ মেলে কোটি টাকার। এই অর্থ কী উদ্দেশ্যে শহরে আনা হয়েছিল? এই প্রশ্নের সদুত্তর দিতে পারেননি ওই ব্যক্তি। তারপরই তাঁকে গ্রেফতার করা হয়।

১৯ ডিসেম্বর, কলকাতায় পুরভোট। ফলে শহরের নিরাপত্তা বৃদ্ধি করেছে লালবাজার। রয়েছে কড়া নজরদারিও। বিজেপি নেতাদের অভিযোগ, ভোটের দিন গন্ডগোল হতে পারে শাসক দলের মদতে। অর্থ ও পেশি শক্তিকে কাজে লাগাচ্ছে জোড়া-ফুল। পাল্টা তোপ দেগেছে শাসক শিবিরও। এই টানাপোড়েনের মাঝেই খাস কলকাতা থেকে কোটি টাকা উদ্ধার ঘিরে চাঞ্চল্য ছড়ালো।

অন্যদিকে নির্বাচন সুষ্ঠু করতে কলকাতা পুরভোটে সব বুথে সিসিটিভি-র ব্যবহারের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। কলকাতায় মোট ৪,৮৪২টি বুথ রয়েছে। এছাড়াও অতিরিক্ত বুথ রয়েছে ৩৬৫টি। কোর্টের নির্দেশে সব বুথেই নাগাতে হবে সিসিটিভি। বিজেপি নেতা দেবদত্ত মাঝির করা মামলার প্রেক্ষিতে এই রায় দিয়েছে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: One crore rupees recovered from kolkata ahead of kmc election 2021

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com