scorecardresearch

বড় খবর

আবৃত্তি জগতে ফের নক্ষত্র পতন, প্রয়াত পার্থ ঘোষ

দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। আজ ভোরে হাসপাতালে মৃত্যু হয় প্রখ্যাত এই বাচিকশিল্পীর।

partha ghosh passes away
প্রয়াত পার্থ ঘোষ।

প্রয়াত প্রখ্যাত বাচিকশিল্পী পার্থ ঘোষ। আজ ভোরে একটি বেসরকারি হাসপাচতালে মৃত্যু ‘কর্ণ-কুন্তী সংবাদ’ খ্যাত পার্থ ঘোষের। বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। হাওড়ার একটি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছিল। আজ ভোরে সেই হাসপাতালেই হৃদরোগে আক্রান্ত হয়ে তাঁর মৃত্যু হয় বলে সূত্র মারফত জানা গিয়েছে।

‘কর্ণ-কুন্তী সংবাদ’ খ্যাত কুন্তী অর্থাৎ পার্থ ঘোষের স্ত্রী আর এক প্রবাদপ্রতীম বাচিকশিল্পী গৌরী ঘোষ আগেই প্রয়াত হয়েছেন। গত বছর মৃত্যু হয় গৌরী ঘোষের। এবার চলে গেলেন কর্ণ অর্থাৎ পার্থ ঘোষ। স্বামী-স্ত্রীর আবৃত্তিতে দশকের পর দশক ধরে মুগ্ধ হয়েছেন শ্রোতারা। এরাজ্য তো বটেই বাংলার সীমা ছাড়িয়ে তাঁদের আবৃত্তি সমাদর কুড়িয়েছে ভিনরাজ্য তথা ভিনদেশেও।

শনিবার ভোরে ৮৩ বছর বয়সে প্রয়াত হলেন পার্থ ঘোষ। তাঁর গলায় অস্ত্রোপচার করা হয়েছিল। দীর্ঘদিন ধরেই চলছিল চিকিৎসা। একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রেখেই চিকিৎসা করানো হচ্ছিল তাঁর। তবে চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যার্থ করে দিয়ে আজ ভোরে মৃত্যু হল প্রবাদপ্রতীম এই বাচিক শিল্পীর।

জানা গিয়েছে, আজই কলকাতার নিমতলা শ্মশানে তাঁর শেষকৃত্য সম্পন্ন হবে। বেসরকারি ওই হাসপাতাল থেকে তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে তাঁর দমদমের বাড়িতে। সেখানেই প্রয়াত বাচিকশিল্পীকে শেষ শ্রদ্ধা জানাবেন তাঁর পরিবার, পরিজন, আত্মীয় থেকে শুরু করে অসংখ্যা গুণমুগ্ধ। পরে বাড়ি থেকেই মরদেহ নিয়ে যাওয়া হবে নিমতলা শ্মশান ঘাটে। সেখানেই প্রয়াত পার্থ ঘোষের শেকৃত্য সম্পন্ন হবে।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Partha ghosh passes away