বড় খবর

‘কলকাতায় চিকিৎসা ব্যবস্থা ভাল তাই আগে পুরভোট’, হাইকোর্টৈ জানাল রাজ্য

Bengal Civic Polls 2022: অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, ‘এপ্রিল মাসের মধ্যেই সব পুরভোট শেষ করবে রাজ্য।

KMC Poll, High Court, Bengal Government
কলকাতা পুরনিগম। ফাইল ছবি

Bengal Civic Polls 2022:  শুধু কলকাতা এবং হাওড়া পুরনিগমে কেন ভোট? ঝুলে থাকা বাকি পুরসভায় ভোট কবে? এই প্রশ্নের উত্তর জানতে চেয়ে ইতিমধ্যে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছে বিজেপি। সেই মামলা বিচারাধীন থাকায় কলকাতা এবং হাওড়া পুরনিগম ভোটের দিনক্ষণ ঘোষণা করেও, বিজ্ঞপ্তি জারি থেকে পিছিয়ে আসে রাজ্য নির্বাচন কমিশন। যদিও বৃহস্পতিবার দুপুরে শুধু কলকাতা পুরসভার ভোটের বিজ্ঞপ্তি জারি করেন নির্বাচন কমিশনার সৌরভ দাস। হাওড়ায় ভোট কবে? জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘রাজ্য এখনও এ বিষয়ে চূড়ান্ত কিছু জানায়নি।‘ এবার কমিশনের এই পদক্ষেপের বিরোধিতা করে এদিন জনস্বার্থ মামলার শুনানিতে প্রশ্ন তোলে বিজেপি। পুরভোট সংক্রান্ত মামলা বিচারাধীন থাকায় কীভাবে ভোট বিজ্ঞপ্তি জারি করে কমিশন? জানতে চান বিজেপির আইনজীবী পিঙ্কি আনন্দ।

সেই প্রশ্নের জবাবে কমিশনের তরফে আইনজীবী পার্থসারথী সেনগুপ্ত বলেন, ‘দুই-তিন দিন আগেই তারা মহামান্য আদালতকে জানিয়েছেন ১৯ তারিখ আয়োজিত হবে পুরভোট। তাই আদালতকে অবগত করেই এই বিজ্ঞপ্তি।‘ এরপরেই রাজ্যকে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব প্রশ্ন করেন বাকি পুরসভার ভোট নিয়ে কী ভাবনা? কবে অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ?’ আদালতের প্রশ্নের জবাবে অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় বলেন, ‘এপ্রিল মাসের মধ্যেই সব পুরভোট শেষ করবে রাজ্য। আমরা আগে কলকাতার ভোট আয়োজন করে করোনা পরিস্থিতি দেখে নিতে চাইছি। কারণ কলকাতায় চিকিৎসা পরিকাঠামো উন্নত।‘  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Pending civic polls will be held at the end of april state informs to calcutta high court state

Next Story
বিধাননগর পুরনিগম তোলপাড়, ঘরে বসে খুঁটিয়ে বই পড়ছেন ডেপুটি মেয়রSalt Lake Deputy mayor
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com