scorecardresearch

বড় খবর

জ্বালানির জ্বালা জারি, পেট্রোলের দামে আজও সর্বকালীন রেকর্ড, সেঞ্চুরি ছুঁইছুঁই ডিজেল

এই নিয়ে গত ১৩ দিনে ১১ বার দাম বাড়ল জ্বালানি তেলের।

Petrol-Diesel price rise again 3 April 2022
জ্বালানির ছ্যাঁকায় জেরবার দশা।

জ্বালানির ছ্যাঁকায় জেরবার দশা। রবিবার ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। এই নিয়ে গত ১৩ দিনে ১১ বার দাম বাড়ল জ্বালানি তেলের। পেট্রোল-ডিজেলের লাগাতার দাম বৃদ্ধির জেরে নাভিশ্বাস ওঠার জোগাড় মধ্যবিত্ত থেকে শুরু করে আমজনতার। জ্বালানির দাম বৃদ্ধিতে মাত্রাছাড়া বাজারদর। ফি দিন বাজারে গিয়েই তা হাড়েহাড়ে টের পাচ্ছেন সাধারণ মানুষ।

ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। গতকালের পর দেশে আজও পেট্রোলের দামে সর্বকালীন রেকর্ড। লিটারে ৮৪ পয়সা বেড়ে আজ কলকাতায় লিটার প্রতি পেট্রোলের দাম ১১৩ টাকা ৩ পয়সা। পেট্রোলের ঘাড়ে নিঃশ্বাস ফেলে ছুটছে ডিজেলও। সেঞ্চুরির দোরগোড়ায় ডিজেল। আজ কলকাতায় লিটারে ৮০ পয়সা বেড়েছে ডিজেলের দাম। কলকাতায় আজ ডিজেলের দাম বেড়ে লিটার প্রতি ৯৭ টাকা ৮২ পয়সা। একটানা বেড়ে চলেছে জ্বালানি তেলের দাম। এই নিয়ে গত ১৩ দিনের মধ্যে ১১ বার দাম বাড়ল জ্বালানি তেলের।

জ্বালানি তেলের লাগাতার এই দাম বৃদ্ধির জেরে বাজার ‘আগুন’। হু হু করে বাড়ছে নিত্য প্রয়োজনীয় সামগ্রীর দাম। একলাফে বহু গুণে বেড়ে যাচ্ছে গাড়ি ভাড়াও। সব মিলিয়ে পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফল বেরনোর পর থেকে ফি দিন দাম বাড়ছে পেট্রোল-ডিজেলের।

তারই জেরে নাভিশ্বাঃস উঠছে মধ্যবিত্ত থেকে শুরু করে আমজনতার। জ্বালানি তেলের দাম ঊর্ধ্বমুখী হওয়ার পিছনে রাজনৈতিক অভিসন্ধির তত্ত্ব খাড়া করছে বিরোধীরা। যদিও কেন্দ্রের শাসকদল বিজেপির বক্তব্য, পেট্রোল-ডিজেলের দাম বৃদ্ধির সঙ্গে পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফল প্রকাশের কোনও সম্পর্ক নেই।

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Petrol diesel price rise again 3 april 2022