বড় খবর

নয়া রেকর্ড পেট্রলের, সেঞ্চুরির দোরগোড়ায় ডিজেল

পেট্রলে প্রতি লিটারে ৩৫ পয়সা এবং ডিজেল বেড়েছে ৩৭ পয়সা করে।

petrol diesel price today 27 october 2021 in kolkata and west bengal
প্রতীকী ছবি

টানা চারদিন বাড়ল জ্বালানির দাম। শনিবার মধ্যরাত থেকে লিটার প্রতি পেট্রলের দাম আবারও রেকর্ড স্পর্শ করল। পেট্রলে প্রতি লিটারে ৩৫ পয়সা এবং ডিজেল বেড়েছে ৩৭ পয়সা করে।

কলকাতায় আজ এক লিটার পেট্রল মিলছে ১০৬.৪৩ টাকায়। অন্যদিকে সেঞ্চরির দোরগোরায় ডিজেলও। এ দিন শহরে প্রতি লিটার ডিজেলের দাম বেড়ে হয়েছে ৯৭.৬৮ টাকা।

জ্বালানির দাম বেড়েছে রাজধানী দিল্লি ও বাণিজ্যনগরী মুম্বইয়েও। দিল্লিতে আজ এক লিটার পেট্রল ও ডিজেল কিনতে খরচ হচ্ছে ১০৫.৮৪ টাকা এবং ৯৪.৫৭ টাকা। ৩৪ পয়সা বেড়ে মুম্বইয়ে লিটার পিছু পেট্রলের মূল্য হয়েছে ১১১.৭৭ টাকা। প্রতি লিটার ডিজেলের দাম বেড়েছে ৩৭ পয়সা। ১০২.৫২ টাকায় কিনতে হচ্ছে এক লিটার ডিজেল।

আরও পড়ুন- বাংলাজুড়ে দুর্যোগের পূর্বভাস, টানা তিনদিন চলবে ভারী বৃষ্টি

চেন্নাই ও বেঙ্গালুরুতেও প্রতি লিটার পেট্রলের দাম যথাক্রমে ১০৩.০১ এবং ১০৯.৫৩ টাকা। ডিজেল পাওয়া যাচ্ছে ৯৮.৯২ টাকা এবং ১০০.৩৭ টাকায়।

গত তিন সপ্তাহে এই নিয়ে মোট ১৬ বার দাম বাড়ল পেট্রলের। ১৯ বার দাম বাড়ল ডিজেলের। পেট্রল ও ডিজেলের মূল্যবৃদ্ধির প্রভাব পড়েছে খোলাবাজারে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম হু হু করে বাড়ছে। উৎসবের আবহে নাভিশ্বাস অবস্থা মধ্যবিত্তের।

চলতি মাসের শুরুতেই আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম বেড়ে গত তিন বছরের মধ্যে সর্বোচ্চ সীমায় পৌঁছেছে। যার প্রভাব পড়েছে ভারতের বাজারে। তার জেরে লাগাতার বাড়ছে পেট্রল–ডিজেলের দাম বাড়াচ্ছে রাষ্টায়ত্ত তেল সংস্থাগুলি।।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Petrol diesel prices today 17 october 2021 in kolkata delhi mumbai chennai

Next Story
প্রসেনজিৎকে তলব ইডির, রোজভ্যালিকাণ্ডে নাম জড়াল নায়কেরprosenjit chatterjee, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com