বড় খবর

মুখ্যমন্ত্রীর ওয়ার্ডে নলবাহিত জলে বিষক্রিয়ায় ১ জনের মৃত্যু, প্রশ্নের মুখে পুরসভা

ভবানীপুর শ্রমিক কোয়ার্টারে নলবাহিত জলে বিষক্রিয়ার অভিযোগ।

প্রতীকী ছবি

খাস কলকাতায় বিষাক্ত জল খেয়ে এক জনের মৃত্যুর অভিযোগ। অসুস্থ বহু মানুষ। একেবারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের বাড়ির কাছে এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, ভবানীপুর শ্রমিক কোয়ার্টারে নলবাহিত জলে বিষক্রিয়ার অভিযোগ। কলকাতা পুরসভার নলবাহিত বিষাক্ত জল খেয়ে মৃত্যুর অভিযোগ।

জানা গিয়েছে, ভবানীপুর শশীশেখর বোস রোডের ঘটনা। পুরসভার জলে ড্রেনের জল মিশে এই বিপত্তি বলে অভিযোগ। কলকাতা পুরসভার তরফে জানানো হয়েছে, ডিএল খান রোডে পুরসভার পাইপলাইন ফেটে বিপত্তি। ‘মেরামতি হয়েছে, আর সমস্যা নেই,’ দাবি করেছেন স্থানীয় বোরো কোঅর্ডিনেটর রতন মালাকার। কিন্তু বিষয়টি নিয়ে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। বিজেপির তরফে সাংবাদিক সম্মেলন করে বিষয়টি নিয়ে তদন্তের দাবি জানিয়েছেন শমীক ভট্টাচার্য।

উল্লেখ্য, মৃত ব্যক্তির নাম ভুবনেশ্বর দাস। ৪৩ বছর বয়সী এই যুবক আদলতে ঝাড়খণ্ডের বাসিন্দা। তিনি কাজ করতেন পুরসভার ইঞ্জিনিয়ারিং বিভাগে। বিষক্রিয়ার জেরে আরও ৮-৯ জন গুরুতর অসুস্থ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে খবর। বলে রাখা ভাল, এই ৭৩ নম্বর ওয়ার্ডেরই বাসিন্দা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

স্থানীয় ওয়ার্ড কো-অর্ডিনেটর রতন মালাকার জানিয়েছেন, পুরসভার তরফে বাড়ি বাড়ি বিশুদ্ধ জলের সঙ্গে ওআরএস-এর ব্যবস্থা করে দেওয়া হয়েছে। এই ঘটনায় পুরসভার দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে। জল সরবরাহ ও স্বাস্থ্যবিভাগের কাছে দ্রুত রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম।

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Poisonous drinking water kills 1 ill many in kolkata

Next Story
“বিজেপিকে একটাও ভোট দেবেন না!” কলকাতা-নন্দীগ্রামে ডাক দিলেন রাকেশ টিকায়েতরা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com