বড় খবর

New Town Encounter: নিউটাউনের আবাসনে এনকাউন্টার! পুলিশের গুলিতে নিহত দুই গ্যাংস্টার

Encounter: আবাসনে পুলিশি উপস্থিতির খবর পেয়েই প্রথমে গুলি চালায় অভিযুক্তরা।

Encounter
এক পুলিশকর্মী আহত হয়েছেন। প্রতীকী ছবি

দিনেদুপুরে নিউ টাউনে পুলিশের এনকাউন্টারে নিহত দুই দুষ্কৃতী। জানা গিয়েছে, সাপুরজি আবাসনে পাঞ্জাবের দুই দুষ্কৃতী লুকিয়ে ছিল। তাদের সঙ্গেই আবাসনের নীচে এই দুষ্কৃতীদের গুলির লড়াই চলেছে। এসটিএফের সঙ্গে হওয়া এই গুলির লড়াই নিহত ওই ২ দুষ্কৃতী। আবাসনে পুলিশি উপস্থিতির খবর পেয়েই বি-১৫৪ থেকে প্রথমে গুলি চালায় অভিযুক্তরা। এরপর এসটিএফ পাল্টা গুলি চালালে ঘটনাস্থলেই দুই জনের মৃত্যু। এদিকে, এই ঘটনায় আহত হয়েছেন এক পুলিশকর্মী।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, এই আবাসনের বি ব্লকের পাঁচ তলায় লুকিয়ে ছিলেন গ্যাংস্টার জশপ্রীত সিং ও জয়পাল ভুল্লর। ঘটনাস্থলে বিধাননগর কমিশনারেটের সিপি সুপ্রতিম সরকার। তিনি তদন্ত করে দেখছেন ঠিক কী হয়েছিল। এসটিএফ এবং বিধাননগর পুলিশের বাহিনী পুরো আবাসনজুড়ে তল্লাশি চলছে। আর কেউ লুকিয়ে রয়েছে কিনা খতিয়ে দেখা হবে। খতিয়ে দেখা হবে আবসনের সিসিটিভি ফুটেজ। প্রত্যেক্ষদর্শীরা জানান, এদিন দুপুরের পর তাঁরা পাঁচ তলা থেকেই গুলির শব্দ পান। কী হয়েছিল? কেউ জানেন না। কারণ সকলেই ঘরে ছিলেন।

ঘটনার সময়ের যে ফুটেজ হাতে এসেছে, তাতে দেখা গিয়েছে বিকেল সাড়ে ৩টে নাগাদ এসটিএস আধিকারিকরা পুরো আবাসন ঘিরে এই অভিযান চালায়। কয়েকজন পুলিশকর্মীকে দৌড়াদৌড়ি করতে দেখা গিয়েছে। দুষ্কৃতীর গুলিতে আহত এসটিএফ অফিসার কার্ত্তিক চন্দ্র ঘোষ। বুকের বাঁ পাশ দিয়ে গুলি ঢুকে পিঠ ফুঁড়ে বেরিয়েছে। তাঁকে বাইপাসের ধারে এক নার্সিংহোমে ভর্তি করা হয়েছে।  

কমিশনারেট সূত্রে খবর, সিউরি থেকে সূত্রের মারফৎ খবর আসে বিহার থেকে বাংলায় অস্ত্র-বিস্ফোরক পাচার হওয়ার সম্ভাবনা। সেই খবরের পর তল্লাশি শুরু হতে আটক হয় একটা ট্রাক। বাজেয়াপ্ত হয় ৭ এমএম পিস্তল, ম্যাগাজিন এবং ২০ কেজি বিস্ফোরক। সেই ট্রাকের চালককে জিজ্ঞাসাবাদ করে এই গ্যাংস্টারদের খবর পায় রাজ্য পুলিশের এসটিএফ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Police encounters kill two terrorist from punjab state

Next Story
Buddhadeb Bhattacharya: সম্পূর্ণ সুস্থ হয়ে সস্ত্রীক বাড়ি ফিরলেন প্রাক্তন মুখ্যমন্ত্রীBuddhadeb Bhattacharya
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com