বড় খবর

Fake Vaccine Camp: পুলিশের জালে দেবাঞ্জনের আরেক সহযোগী ইন্দ্রজিৎ

জুন মাসের মাঝামাঝি নর্থ সিটি কলেজে ভ্যাকসিন ক্যাম্প হয়েছিল। যার দায়িত্বে ছিল ভুয়ো আইএস দেবাঞ্জন দেব। সেই ভ্যাকসিন ক্যাম্পের আয়োজনের মূল পাণ্ডা ছিলেন এই ইন্দ্রজিৎ।

police have arrested indrajit sau another associate of false ias debanjan deb in the fake vaccine camp case
ভু্য়ো ভ্যাকসিনকাণ্ডে এবার পুলিশের জালে ট্যাংরার বাসিন্দা ইন্দ্রজিৎ সাউ।

ভু্য়ো ভ্যাকসিনকাণ্ডে এবার পুলিশের জালে ট্যাংরার বাসিন্দা ইন্দ্রজিৎ সাউ। জুন মাসের শেষে নর্থ সিটি কলেজে ভ্যাকসিন ক্যাম্প হয়েছিল। যার দায়িত্বে ছিল ভুয়ো আইএস দেবাঞ্জন দেব। সেই ভ্যাকসিন ক্যাম্পের আয়োজনের মূল পাণ্ডা ছিলেন এই ইন্দ্রজিৎ। শুক্রবার রাতে সেন্ট্রাল মেট্রো স্টেশন থেকে তাঁকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, দেবাঞ্জন দেবের বেআইনি কারবার, ভুয়ো ভ্যাকসিন শিবির সম্পর্কিত যাবতীয় তথ্য জানতেন ইন্দ্রজিৎ সাউ। তাঁকে জেরা করে আরও তথ্য সামনে আসতে পারে বলে মনে করছে লালবাজারের গোয়েন্দারা। যদিও ভুয়ো ভ্যাকসিনকাণ্ড জানাজানি হতেই ইন্দ্রজিৎ জানিছিলেন যে, তিনিও প্রতারণার শিকার। ইন্দ্রজিতের দাবি ছিল, ভুয়ো নিয়োগপত্র এবং কর্পোরেশনের ভুয়ো আইডি কার্ড দিয়ে তাঁকে কলকাতা কর্পোরেশনের হেড ক্লার্ক হিসেবে নিয়োগ করেছিলেন দেবাঞ্জন দেব।

আরও পড়ুন- দেবাঞ্জন তৃণমূলের আইটি সেলের আহ্বায়ক ছিল, দাবি দিলীপ ঘোষের

ভুয়ো-ভ্যাকসিনকাণ্ডের তদন্তে জানা গিয়েছে যে, ভ্যাকসিন ক্যাম্প আয়োজনের জন্য সিটি কলেজের অধ্যক্ষ শীতল প্রসাদ চট্টোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করেছিলোন ইন্দ্রজিৎ সাউ। পরে দেবাঞ্জন দেবের সঙ্গেও অধ্যক্ষের দেখা করিয়ে দেন তিনি। কলকাতা পুরসভার যুগ্ম-কমিশনার হিসাবে দেঞ্জন পরিচয় দেওয়ায় ভ্যাকসিন শিবির আয়োজনে অধ্যক্ষ রাজি হয়ে গিয়েছিলেন অধ্যক্ষ। পরে জুনের ১৮ তারিখ কলেজেই ক্যাম্পের আয়োজন করা হয়। প্রায় ১০ জন ওই ক্যাম্প থেকে টিকা নেন। বেশ কয়েকজনকে স্ফুটনিক দেওয়া হয়েছিল। বাকিদের কোভিশিল্ড। এমনটাই জানিয়েছিলেন ক্যাম্পের মূল উদ্যোক্তা দেবাঞ্জন দেব। কিন্তু, পরে জানা যায় পুরোটাই ভুয়ো।

ভুয়ো ভ্যাকসিনকাণ্ডের তদন্তে ইতিমধ্যেই পুলিশের জালে দেবাঞ্জনের খুরতুতো দাদা, দেহরক্ষী সহ বেশ কয়েকজন। এবার গ্রেফতার করা হল তাঁর আরেক সহযোগিকে। এঁদের জেরার মাধ্যমে তদন্তের জাল গোটাতে চাইছে পুলিশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Kolkata news here. You can also read all the Kolkata news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Police have arrested indrajit sau another associate of false ias debanjan deb in the fake vaccine camp case

Next Story
লেকটাউনে মিনি জয়া সিনেমা হলে বিধ্বংসী আগুন, এলাকায় ব্যাপক আতঙ্কkestopur shatarupa pally fire
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com