বদলে দেওয়া হল শিয়ালদহ স্টেশনের প্ল্যাটফর্ম নম্বর, জেনে নিন কোন প্ল্যাটফর্মের কত নম্বর

বদলে দেওয়া হল শিয়ালদহ স্টেশনের একাধিক প্ল্যাটফর্মের নম্বর। জানা যাচ্ছে, যাত্রী সুবিধার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই নম্বরের সঙ্গে এ বি সি জুড়ে দেওয়ায় ভিড়ের মাঝে প্ল্যাটফর্ম চিনতে সমস্যার মুখে পড়তে হচ্ছিল যাত্রীদের। লকডাউন প্ল্যাটফর্মের…

By:
Edited By: Arunima Karmakar Kolkata  Published: July 5, 2020, 1:16:52 PM

বদলে দেওয়া হল শিয়ালদহ স্টেশনের একাধিক প্ল্যাটফর্মের নম্বর। জানা যাচ্ছে, যাত্রী সুবিধার্থেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একই নম্বরের সঙ্গে এ বি সি জুড়ে দেওয়ায় ভিড়ের মাঝে প্ল্যাটফর্ম চিনতে সমস্যার মুখে পড়তে হচ্ছিল যাত্রীদের। লকডাউন প্ল্যাটফর্মের নম্বর বদলের যথাযথ সময় বলে মনে করেছেন রেল কর্তৃপক্ষ।

শিয়ালদহ থেকে উত্তর, দক্ষিণ ও মেন শাখায় মোট ২১ টি প্ল্যাটফর্ম রয়েছে। কিন্তু নম্বর ছিল মাত্র ১৪ টি। এর মাঝে ছিল, এ, বি, সি এর ভাগ। শিয়ালদহ উত্তর শাখায় ছিল ৪,৪এ, ৯,৯এ, ৯বি, ৯ সি। দক্ষিণ শাখায় ছিল ১০ ও ১০এ, ১৪ ও ১৪এ। ট্রেন ঘোষণার পর যা বুঝতে সমস্যা হত যাত্রীদের।

নতুন প্ল্যাটফর্ম নম্বর অনুযায়ী, ১এ এখন থেকে ১, ২, ৩ ও ৪ এর পরির্তন হয় নি, ৪ এ এর পরিচিতি হবে ৫এ, ৫ হল ৬, ৬ হল ৭, ৭ হল ৮, ৮ হল ৯, ৯ হল ১০, ৯ সি হল ১১, ৯ বি হল ১২, ৯ এ হল ১৩ এছাড়া ৯ ডি মানে ইয়ার্ড প্ল্যাটফর্ম হল ১৪ নম্বর। শিয়ালদহ দক্ষিণ শাখায় ১৫ থেকে ২১ করা হয়েছে। অর্থাত্্ ১০ নম্বর এখন ১৫ নম্বর প্ল্যাটফর্ম। ১৪এ এখন ২১ নম্বর প্ল্যাটফর্ম।

অর্থাত্্ এ, বি, সি হিসেবে ভাগ করা স্টেশন নম্বর তুলে দেওয়া হয়েছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Kolkata News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Rail has been changed sealdah station new number 1 to 21 platform

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X