বড় খবর

রাজীব কুমারের ‘রক্ষাকবচের’ মেয়াদ ফের বাড়ালো হাইকোর্ট

আরও এক সপ্তাহের জন্য কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারকে অন্তর্বর্তীকালীন সুরক্ষা দিল কলকাতা হাইকোর্ট। আগামী ১ সপ্তাহ রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না।

rajeev kumar, রাজীব কুমার, West Bengal news today live updates
রাজীব কুমার।

চিটফান্ড মামলায় আবারও স্বস্তি পেলেন রাজীব কুমার। আরও এক সপ্তাহের জন্য কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনারের অন্তর্বর্তীকালীন সুরক্ষার মেয়াদ বাড়ালো কলকাতা হাইকোর্ট। আগামী ১ সপ্তাহ রাজীব কুমারকে গ্রেফতার করা যাবে না। তবে তদন্তের স্বার্থে জিজ্ঞাসাবাদ করা যেতে পারে রাজীবকে। উল্লেখ্য, আজকেই রাজীবের ‘রক্ষাকবচ’-এর মেয়াদ শেষ হয়েছে। এর আগেই রাজীবের গ্রেফতারিতে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিয়েছিল হাইকোর্ট। অন্যদিকে, রাজীব মামলার পরবর্তী শুনানি মঙ্গলবার।

প্রসঙ্গত, সারদাকাণ্ডে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই। এ নিয়ে বিস্তর টানাপোড়েন চলে। শেষমেশ জুন মাসে সিজিও দফতরে গিয়ে সিবিআইয়ের কাছে হাজিরা দেন রাজীব কুমার। সেদিন প্রায় ৪ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয় রাজীবকে।

আরও পড়ুন: স্বস্তিতে রাজীব কুমার, বাড়ল রক্ষাকবচের মেয়াদ

এর আগে, শিলঙে জিজ্ঞাসাবাদের পর রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে মরিয়া হয়ে ওঠে সিবিআই। মামলা গড়ায় সুপ্রিম কোর্টে। এ মামলায় রাজীব কুমারের গ্রেফতারির ‘রক্ষাকবচ’ সরিয়ে নেয় শীর্ষ আদালত। তবে কলকাতার প্রাক্তন নগরপালকে ৭ দিনের আইনি সুরক্ষা দেয় আদালত। রাজীবের সেই সুরক্ষার মেয়াদ আগেই শেষ হয়েছে। এরপর বারাসত আদালতে আগাম জামিনের আর্জি জানাতে গিয়ে ধাক্কা খান রাজীব। আবেদন ত্রুটিপূর্ণ হওয়ায় মামলা গ্রহণই হয় না। এর মধ্যেই কলকাতায় লাউডন স্ট্রিটে রাজীবের বাড়িতে ফের হানা দেন সিবিআই আধিকারিকরা। রাজীবকে তলবের নোটিসও দেওয়া হয়। কিন্তু ৬ দিনের ছুটিতে বারাণসীতে থাকায় হাজিরা দিতে পারবেন না বলে জানিয়ে দেন রাজীব। এরপর সিবিআইয়ের তলবি নোটিসের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন রাজীব। এ মামলায় রাজীবকে প্রায় ১ মাসের ‘রক্ষাকবচ’ দেয় হাইকোর্ট। তবে সিবিআই ডাকলে রাজীবকে জিজ্ঞাসাবাদ পর্বে যোগ দিতে হবে বলে নির্দেশ দিয়েছিল আদালত।

Web Title: Rajeev kumar kolkata ex cp highcourt

Next Story
West Bengal news today updates: কোথায় বৃষ্টি? রোদের দাপটে নাজেহাল শহর
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com