scorecardresearch

বড় খবর

সল্টলেকের শপিং মলে বিধ্বংসী আগুন, পুড়ল পঞ্চাশটি গাড়ি

পঞ্চমীর দুপুরে সল্টলেকে বৈশাখী মোড়ের একটি শপিং মলের বেসমেন্টে ভয়াবহ আগুন লেগেছে। গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে গিয়েছে।

শপিংমলের বেসমেন্টে ভয়াবহ আগুন। ছবি- জগদীশ সাঁধুখা

সল্টলেকের শপিংমলের আগুনে পুড়ে গেল প্রায় পঞ্চাশটি গাড়ি। এই মুহূর্তে মলের বিভিন্ন দিক থেকে ধোঁয়া বেরচ্ছে বলে খবর। দমকল আধিকারিকদের ধারণা, বেশ কয়েকটি জায়গায় ‘পকেট ফায়ার’ থাকতে পারে।

পঞ্চমীর দুপুরে সল্টলেকের বৈশাখী মোড়ের একটি শপিং মলের বেসমেন্টে ভয়াবহ আগুন লাগে। প্রথমে গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। আগুন নেভাতে ঘটনাস্থলে গিয়েছিল দমকলের ৭টি ইঞ্জিন। ঘটনাস্থলে পৌঁছন দমকলমন্ত্রী সুজিত বসুও। তিনি বলেন, ” ভিতরে মানুষ নেই, তবে গাড়ি আছে অনেকগুলি। যত দ্রুত আগুন নেভানো যায় সেই চেষ্টা করা হচ্ছে। ভিতরে অনেকটা ধোঁয়া এবং গরম। একটু সময় লাগবে। কিন্তু আমরা সবাই মিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পারব”।

আরও পড়ুন: পুজোয় ১৫০টা শাড়ি পেয়েছি, শোভনদা একটা দিয়েছে: বৈশাখী

দমকল সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩টের পর আগুন লাগে। কীভাবে আগুন লেগেছে এখনও জানা যায়নি। সূত্র মারফৎ জানা যাচ্ছে, শপিং মলে থাকা বেশ কয়েকটি গাড়ি পুড়ে গিয়েছে।

আরও পড়ুন: প্রকাশ্যে রাজীব কুমার, দেখে চেনাই দুষ্কর

এদিন অগ্নিকাণ্ডের সঙ্গে সঙ্গেই মল থেকে নিরাপদে সকলকে বের করে আনা হয়। প্রত্যক্ষদর্শীদের দাবি, ‘‘ফায়ার অ্যালার্ম বাজলেও , ট্যাঙ্কে জল ছিল না’’। যদিও শপিং মলের নিরাপত্তারক্ষীর দাবি, ট্যাঙ্কে জল ছিল। অগ্নিকাণ্ডের আতঙ্কে মল সংলগ্ন আবাসনের বাসিন্দারাও। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি বলেন, ‘‘তৎপরতার সঙ্গে কাজ করছে দমকল। তদন্ত করে দেখা হবে কীভাবে আগুন লাগল’’। ঘটনাস্থলে যান বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তীও। তিনি বলেন, ‘‘কীভাবে আগুন লেগেছে বোঝা সম্ভব নয়। দমকল কাজ করছে, চেষ্টা করা হচ্ছে, যতটা দ্রুত সম্ভব পরিস্থিতি স্বাভাবিক করা যায়। দমকল খুব তৎপর’’।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Kolkata news download Indian Express Bengali App.

Web Title: Salt lake shopping mall fire live updates kolkata